বিবিসি উপস্থাপকের বিরুদ্ধে আনা অভিযোগের ‘নাটকীয়’ মোড়

টিবিএন ডেস্ক

জুলাই ১১ ২০২৩, ১:১৭

বিবিসির উপস্থাপকের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ উঠেছে। ছবি: সংগৃহীত

বিবিসির উপস্থাপকের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ উঠেছে। ছবি: সংগৃহীত

  • 0

অর্থের বিনিময়ে এক টিনএজারের যৌন উত্তজক ছবি সংগ্রহের অভিযোগ উঠেছে বিবিসির এক উপস্থাপকের বিরুদ্ধে। তবে ওই উপস্থাপকের বিরুদ্ধে মায়ের করা অভিযোগগুলোকে নাকচ করে দিয়েছেন আলোচিত টিনএজার।

ওই উপস্থাপক ক্র্যাক কোকেইন কিনতে ৩৫ হাজার ইউরোর বেশি অর্থ তার ছেলেকে দিয়েছেন বলে অভিযোগ করেন টিনএজারের মা। এ ঘটনা নিয়ে তুমোল আলোচনার মধ্যে সোমবার বিবিসি জানায়, ছেলেটির আইনজীবী ঘটনাটি সত্যতা নিয়ে সন্দেহ প্রকাশ করে একটি চিঠি পাঠিয়েছে।

ওই টিনএজার ট্যাবলয়েড পত্রিকা দ্য সানের প্রতিবেদনে সত্যতা নেই উল্লেখ করে চিঠিতে বলেন, ’এটি সম্পূর্ণ ভুল তথ্য ও এর কোনো সত্যতা নেই।’

বিবিসিকে পাঠানো আইনজীবীর চিঠিতে আরও বলা হয়েছে, ‘সন্দেহ এড়াতে জানাচ্ছি আমার মক্কেল ও বিবিসি উপস্থাপকের মধ্যে অনুচিত বা বেআইনি কিছু ঘটেনি। সান পত্রিকায় রিপোর্টে করা অভিযোগগুলো আবর্জনা।‘

সান জানিয়েছে, বিবিসি অভিযোগ আমলে নেয়নি। বিবিসিকে সঠিক তদন্তের আহ্বান জানিয়েছে তারা।

অভিযোগের বিষয়টি গত মে মাসে প্রথম বিবিসির নজরে আসে। তবে নতুন করে অভিযোগ আসে গত বৃহস্পতিবার। এসব নিয়ে প্রটোকল মেনে অভ্যন্তরীণ তদন্তের পাশাপাশি প্রতিষ্ঠানের বাইরের কর্তৃপক্ষের সঙ্গেও যোগাযোগ করছে সংবাদমাধ্যমটি।

একইসঙ্গে সুষ্ঠু তদন্তের স্বার্থে উপস্থাপককে বরখাস্তের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে বিবিসি।

আরও পড়ুন: টিনএজারের ছবি বিতর্ক: বিবিসির উপস্থাপক বরখাস্ত

টিনের মায়ের অভিযোগ, তার ছেলের ১৭ বছর বয়স থেকে অর্থের বিনিময়ে যৌন উত্তেজক ছবি নেয়া শুরু করেন ওই উপস্থাপক।

আরও পড়ুন: টিনএজারের ‘যৌন উত্তেজক ছবি’ বিতর্কে বিবিসি উপস্থাপক

অভিযোগকারী টিনের মা জানান, তার সন্তান এখন ২০ বছর বয়সী। ব্যাংক অ্যাকাউন্টের তথ্য থেকে তিনি ওই উপস্থাপকের পরিচয় নিশ্চিত হয়েছেন। কোকেইন গ্রহণের জন্য তার সন্তান ওই অর্থ ব্যয় করছিল।

বিবিসি উপস্থাপক সম্পর্কে তিনি বলেন, ‘আমি যখন তাকে টিভি পর্দায় দেখি, তখন আমি অসুস্থ বোধ করি। আমার সন্তানের জীবন ধ্বংস করার জন্য আমি বিবিসির এই উপস্থাপককে দায়ী করছি।

‘আমার সন্তানের নিষ্পাপ মানসিকতার সুযোগ নিয়ে তাকে ক্র্যাক কোকেইন নিতে উদ্বুদ্ধ করেছেন তিনি। এটি আমার সন্তানকে মেরে ফেলতে সক্ষম।’

আরও পড়ুন: টিনএজারের ছবি বিতর্ক: বিবিসি সঙ্গে আলোচনায় বৃটিশ মন্ত্রী

টিনএজারের আচরণ থেকে ক্রমাগত কোকেইনে আসক্ত হওয়ার সন্দেহ করার পর ১৯ মে বিবিসিতে আনুষ্ঠানিক অভিযোগ জানায় তার পরিবার। তারা বিবিসি কর্তৃপক্ষের কাছে অনুরোধ করেন- ওই উপস্থাপক যেন তাদের সন্তানকে ‘নগদ অর্থ পাঠানো বন্ধ’ করেন।


0 মন্তব্য

মন্তব্য করুন