টিনএজারের ছবি বিতর্ক: বিবিসি সঙ্গে আলোচনায় বৃটিশ মন্ত্রী

টিবিএন ডেস্ক

জুলাই ৯ ২০২৩, ১৭:৩৪

টিনএজারের ছবি বিতর্ক: বিবিসি সঙ্গে আলোচনায় বৃটিশ মন্ত্রী
  • 0

এক উপস্থাপকের বিরুদ্ধে টিনএজারের যৌন উত্তেজক ছবি সংগ্রহের অভিযোগের বিষয়ে বিবিসির মহাপরিচালকের সঙ্গে জরুরি ভিত্তিতে আলোচনায় বসছেন বৃটিশ কালচার সেক্রেটারি লুসি ফ্রাযার।

দেশটির ডিপার্টমেন্ট অফ কালচার, মিডিয়া অ্যান্ড স্পোর্টস (ডিসিএমএস) রোববার বিবৃতি দিয়ে এ তথ্য জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, বিবিসি উপস্থাপকের বিরুদ্ধে ওঠা অভিযোগ গভীর উদ্বেগের বিষয়। এ নিয়ে জরুরি ভিত্তিতে প্রতিষ্ঠান প্রধানের সঙ্গে মন্ত্রী আলোচনায় বসবেন।

ডিসিএমএস জানায়, পাবলিক ফান্ডে পরিচালিত পাবলিক সার্ভিস ব্রডকাস্টার হিসেবে অভিযোগটি জরুরি ভিত্তিতে ও সংবেদনশীলভাবে তদন্ত করতে হবে। এ বিষয়ে জ্যেষ্ঠ কর্মকর্তারা জোর দিয়েছেন এবং তদন্তের হালনাগাদ তথ্য নিয়মিত মন্ত্রণালয়কে সরবরাহ করতে বলেছেন।

টিনএজারের মা জানিয়েছেন, ওই উপস্থাপক টিনএজারটিকে কোকেইন নিতে ৩৫ হাজার ইউরোর বেশি অর্থ দেন। বিনিময়ে টিনএজারের যৌন উত্তেজক ছবি নিয়ে সংগ্রহ করেন।

মায়ে অভিযোগ, তার সন্তান এখন ২০ বছর বয়সী। ব্যাংক অ্যাকাউন্টের তথ্য থেকে তিনি ওই উপস্থাপকের পরিচয় নিশ্চিত হয়েছেন। কোকেইন গ্রহণের জন্য তার সন্তান ওই অর্থ ব্যয় করছিল।

টিনএজারের আচরণ থেকে ক্রমাগত কোকেইনে আসক্ত হওয়ার সন্দেহ করার পর ১৯ মে বিবিসিতে আনুষ্ঠানিক অভিযোগ জানায় তার পরিবার। তারা বিবিসি কর্তৃপক্ষের কাছে অনুরোধ করেন- ওই উপস্থাপক যেন তাদের সন্তানকে নগদ অর্থ পাঠানো বন্ধ করেন।

টিনএজারের মায়ের অভিযোগের পর শুক্রবার রাতেই উপস্থাপককে অনুষ্ঠান পরিচালনা থেকে সরিয়ে দিয়েছে বিবিসি। অভিযোগের তদন্ত চলাকালীন অনুষ্ঠান উপস্থাপনা থেকে তাকে বিরত থাকার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

বিবিসির মুখপাত্র শুক্রবার বলেন, ‘আমরা যেকোনো অভিযোগ খুব গুরুত্বের সঙ্গে গ্রহণ করি। ঘটনার তদন্ত শুরু হয়েছে। অভিযোগ প্রমাণ হলে আমরা আইনি ব্যবস্থা নেব।’


0 মন্তব্য

মন্তব্য করুন