টিনএজারের ছবি বিতর্ক: বিবিসির উপস্থাপক বরখাস্ত

টিবিএন ডেস্ক

জুলাই ৯ ২০২৩, ২১:২৫

টিনএজারের ছবি বিতর্ক: বিবিসির উপস্থাপক বরখাস্ত
  • 0

অর্থের বিনিময়ে এক টিনএজারের যৌন উত্তেজক ছবি সংগ্রহের অভিযোগের জেরে উপস্থাপককে বরখাস্ত করেছে বিবিসি।

বৃটিশ এই সংবাদমাধ্যমটি রোববার বিবৃতি দিয়ে এ খবর জানিয়েছে।

তাতে বলা হয়েছে, ওই উপস্থাপকের বিরুদ্ধে অভিযোগের বিষয়টি গত মে মাসে প্রথম বিবিসির নজরে আসে। তবে নতুন করে অভিযোগ আসে গত বৃহস্পতিবার। এসব নিয়ে প্রটোকল মেনে অভ্যন্তরীণ তদন্তের পাশাপাশি প্রতিষ্ঠানের বাইরের কর্তৃপক্ষের সঙ্গেও যোগাযোগ হচ্ছে।

সুষ্ঠু তদন্তের স্বার্থে উপস্থাপককে বরখাস্তের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে বিবিসি।

বিবিসির কর্মীদের এই বিবৃতি ইমেইলে পাঠিয়েছেন প্রতিষ্ঠানের মহাপরিচালক টিম ড্যাভি।

এদিকে রোববার বৃটিশ ডিপার্টমেন্ট অফ কালচার, মিডিয়া অ্যান্ড স্পোর্টসের (ডিসিএমএস) সেক্রেটারি লুসি ফ্রাযার জানিয়েছেন, অভিযোগের বিষয়ে জরুরি ভিত্তিতে বিবিসি মহাপরিচালকের সঙ্গে তিনি আলোচনায় বসবেন।

ডিসিএমএস জানায়, পাবলিক ফান্ডে পরিচালিত পাবলিক সার্ভিস ব্রডকাস্টার হিসেবে অভিযোগটি জরুরিভিত্তিতে ও সংবেদনশীলভাবে তদন্ত করতে হবে। এ বিষয়ে জ্যেষ্ঠ কর্মকর্তারা জোর দিয়েছেন এবং তদন্তের হালনাগাদ তথ্য নিয়মিত মন্ত্রণালয়কে সরবরাহ করতে বলেছেন।

টিনএজারের মা জানিয়েছেন, ওই উপস্থাপক টিনএজারটিকে কোকেইন নিতে ৩৫ হাজার ইউরোর বেশি অর্থ দেন। বিনিময়ে টিনএজারের যৌন উত্তেজক ছবি নিয়ে সংগ্রহ করেন।

মায়ের অভিযোগ, তার সন্তান এখন২০ বছর বয়সী। ব্যাংক অ্যাকাউন্টের তথ্য থেকে তিনি ওই উপস্থাপকের পরিচয় নিশ্চিত হয়েছেন। কোকেইন গ্রহণের জন্য তার সন্তান ওই অর্থ ব্যয় করছিল।

টিনএজারের আচরণ থেকে ক্রমাগত কোকেইনে আসক্ত হওয়ার সন্দেহ করার পর ১৯ মে বিবিসিতে আনুষ্ঠানিক অভিযোগ জানায় তার পরিবার। তারা বিবিসি কর্তৃপক্ষের কাছে অনুরোধ করেন- ওই উপস্থাপক যেন তাদের সন্তানকে নগদ অর্থ পাঠানো বন্ধ করেন।

টিনএজারের মায়ের অভিযোগের পর শুক্রবার রাতেই উপস্থাপককে অনুষ্ঠান পরিচালনা থেকে সরিয়ে দেয় বিবিসি।

বিবিসির মুখপাত্র শুক্রবার বলেন, ‘আমরা যেকোনো অভিযোগ খুব গুরুত্বের সঙ্গে গ্রহণ করি। ঘটনার তদন্ত শুরু হয়েছে। অভিযোগ প্রমাণ হলে আমরা আইনি ব্যবস্থা নেব।’


0 মন্তব্য

মন্তব্য করুন