এই গ্রীষ্মে ডিউক ফকিরের গানে মাতবেন ওবামা

টিবিএন ডেস্ক

জুলাই ২২ ২০২৩, ১৭:৫৬

বারাক ওবামা। ফাইল ছবি

বারাক ওবামা। ফাইল ছবি

  • 0

নিজেকে ফুরফুরে রাখতে প্রতি গ্রীষ্মে গান শোনায় মাতেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। এবারও গ্রীষ্মে কী কী গান শুনবেন সেগুলোর প্লেলিস্ট সাজিয়েছেন তিনি। এর মধ্যে গ্র্যামিজয়ী বাংলাদেশি বংশোদ্ভূত শিল্পী ডিউক ফকির-এর গানও থাকছে।

নিজের টুইটার অ্যাকাউন্টে বৃহস্পতিবার ৪১টি গানের শিরোনাম উল্লেখ করে ওবামা বলেন, ‘প্রতিবারের মতো এ গ্রীষ্মেও আমি যে গানগুলো শুনতে যাচ্ছি তার তালিকা এখানে দিলাম। এগুলো নতুন আর পুরোনোর মিশ্রণ…।’

ওবামার তালিকায় এ বছর প্রকাশিত ইন্ডি রক গ্রুপ বয়জেনিয়াসের ‘নট স্ট্রং এনাফ’ থেকে শুরু করে টিনা ও আইকে টার্নারের ১৯৬৬ সালের হিট ‘রিভার ডিপ- মাউন্টেন হাই’ এর মতো ক্লাসিক রয়েছে। তালিকায় আছে ক্যানাডিয়ান মিউজিশিয়ান লিওনার্ড কোহেনের ‘ড্যান্স মি টু দ্য এন্ড অফ লাভ’, বব ডিলানের ‘এভ্রিথিং ইজ ব্রোকেন’। ডিউক ফকির-এর ফোর টপস ট্র্যাক ‘রিচ আউট আই’ল বি দেয়ার’ও থাকছে তালিকায়।

ওবামার সামার প্লেলিস্ট। ছবি: টুইটার

অ্যামেরিকার ৪৪তম প্রেসিডেন্ট এছাড়া মজবেন টুপাক শাকুরের ১৯৯০-এর দশকের হিপ-হপ অ্যান্থেম ‘ক্যালিফোর্নিয়া লাভ’ সেই সঙ্গে দ্য ব্যাঙ্গেলস-এর ‘ওয়াক লাইক অ্যান ইজিপশিয়ান’-এর মতো হিটগুলোতে।

মারভিন গেয়ের ‘ইনার সিটি ব্লুজ (মেক মি ওয়ানা হলার)’, ওটিস রেডিংয়ের ‘(সিটিন’ অন) দ্য ডক অফ দ্য বে’, এবং অ্যারেথা ফ্র্যাঙ্কলিনের ‘ডক্টর ফিলগুড (লাভ ইজ অ্যা সিরিয়াস বিজনেস)’ রয়েছে ওবামার সামার ট্র্যাকলিস্টে। সেই সঙ্গে আছে আইস স্পাইস ও নিকি মিনাজের ২০২৩ সালের সিংগেল ‘প্রিন্সেস ডায়না’ এবং রাউ আলেজান্দ্রো ও রোসালিয়ার ‘ভ্যাম্পিরোস।’

৬১ বছর বয়সী ওবামার প্লেলিস্টে আরও থাকছে দ্য বেথসের ‘ওয়াচিং দ্য ক্রেডিটস’, জোর্জা স্মিথের ‘ট্রাই মি’, গ্র্যামিজয়ী অ্যাশলে ম্যাকব্রাইডের ‘দ্য ডেভিল আই নো’ এবং পার্ল জ্যামের ‘জাস্ট ব্রিদ’।

সাধারণত সামার, ছুটির দিন, ওয়ার্কআউটসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সময়ে নিজের পছন্দের ট্র্যাকলিস্টের জানান দেন ওবামা


0 মন্তব্য

মন্তব্য করুন