ফিলাডেলফিয়ায় কেনেডি পরিবারের সমর্থন পাচ্ছেন বাইডেন

টিবিএন ডেস্ক

এপ্রিল ১৮ ২০২৪, ১৯:২২

চলতি সপ্তাহে পেনসিলভানিয়ার স্ক্র্যানটনে নির্বাচনি প্রচারণায় প্রেসিডেন্ট বাইডেন। ছবি: সংগৃহীত

চলতি সপ্তাহে পেনসিলভানিয়ার স্ক্র্যানটনে নির্বাচনি প্রচারণায় প্রেসিডেন্ট বাইডেন। ছবি: সংগৃহীত

  • 0

রবার্ট এফ কেনেডির প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার প্রতিবাদে বৃহস্পতিবার ফিলাডেলফিয়ার একটি নির্বাচনি প্রচারণায় প্রেসিডেন্ট জো বাইডেনের প্রতি সমর্থন জানাবেন কেনেডি রাজনৈতিক পরিবারের ১৫ জনেরও বেশি সদস্য।

২০২০ সালের নির্বাচনের পর পুনরায় নভেম্বরের নির্বাচনে একে অপরের মুখোমুখি হচ্ছেন বাইডেন ও ট্রাম্প। তবে এই নির্বাচনে কেনেডি জুনিয়রের অংশগ্রহণের সিদ্ধান্তের কারণে বাইডেন ও ট্রাম্প দুই শিবিরেই তাদের জয়ের সুযোগ নষ্ট হওয়ার সম্ভাবনা নিয়ে তুমুল আলোচনা হচ্ছে।

নিহত ইউএস সেনেটর ও সাবেক প্রেসিডেন্ট নির্বাচন প্রার্থী রবার্ট এফ কেনেডির ছেলে কেনেডি জুনিয়র পেশায় একজন পরিবেশ বিষয়ক আইনজীবী। মিশ্র রাজনৈতিক ধারণা থাকা কেনেডি জুনিয়র এর আগে ভ্যাকসিন বিরোধী প্রচারণায়ও সোচ্চার ছিলেন।

রয়টার্সের সাম্প্রতিক এক জরিপে দেখা যায় বাইডেনের ৩৯ শতাংশ ও ট্রাম্পের ৩৮ শতাংশের বিপরীতে ১৫ শতাংশ নিবন্ধিত অ্যামেরিকান ভোটারের সমর্থন রয়েছে কেনেডি জুনিয়রের প্রতি।

তার দৃষ্টিভঙ্গির কারণে রবার্ট এফ কেনেডির অভিজাত পরিবারের অনেকেই কেনেডি জুনিয়রের সঙ্গে তাদের সম্পর্ক ছিন্ন করেছেন।

আরও পড়ুন: হাউযের ইউক্রেইন, ইযরায়েল সহায়তা বিলে সমর্থন বাইডেনের

আগে থেকেই তৈরি করা বক্তব্য অনুযায়ী রবার্ট এফ কেনেডি জুনিয়রের ছোট বোন কেরি কেনেডি বাইডেনের প্রচারণা কার্যক্রমে বাইডেনের পক্ষে কথা বলবেন বলে জানা গেছে।

কেরি কেনেডি সেখানে বলবেন, ‘ডনাল্ড ট্রাম্পের আপত্তিকর মিথ্যাচার ও আচরণ কীভাবে আমার বাবা রবার্ট এফ কেনেডিকে আতঙ্কিত করেছিল তা কল্পনারও বাইরে। বাবা ন্যায়বিচার, মানবাধিকার ও স্বাধীনতার পক্ষে অবস্থান বজায় রেখেছেন যেমনটা বর্তমানে প্রেসিডেন্ট বাইডেন করছেন।’

বাইডেনের প্রচারণা কার্যক্রমের কর্মীরা বলেছেন, বক্তব্য দেয়ার পর কেনেডি পরিবারের সদস্যরা স্থানীয় স্বেচ্ছাসেবকদের সঙ্গে বাড়ি বাড়ি গিয়ে ও ফোন কলের মাধ্যমে বাইডেনের পক্ষে প্রচারণা চালাবেন।

রবার্ট এফ কেনেডি জুনিয়র সামাজিক যোগাযোগমাধ্যম এক্স এ বলেছেন, তিনি শুনেছেন যে তার পরিবারের কয়েকজন সদস্য বাইডেনের প্রতি তাদের সমর্থন জানাবেন।

তিনি এক্স এ বলেন, ‘আমি এই বিষয়ে সন্তুষ্ট যে তারা রাজনৈতিকভাবে সক্রিয়, এটা পারিবারিক ঐতিহ্য। আমাদের মধ্যে মতপার্থক্য থাকলেও একে অপরের প্রতি ভালোবাসার ক্ষেত্রে আমরা একতাবদ্ধ।’

বৃহস্পতিবারের আয়োজনটি পেনসিলভানিয়ায় চলতি সপ্তাহে বাইডেনের প্রচারণার তৃতীয় দিনের অংশ। এটি তার পুন:নির্বাচনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ একটি সুইং স্টেইট। স্টেইটটিতে জয়ের জন্য ফিলাডেলফিয়ার কৃষ্ণাঙ্গ কমিউনিটির সমর্থন প্রয়োজন বাইডেনের। এক্ষেত্রে নাগরিক অধিকার নিয়ে কাজ করার কারনে কেনেডি পরিবারের সমর্থনও বাইডেনের জন্য গুরুত্বপূর্ণ।


0 মন্তব্য

মন্তব্য করুন