ইরানি হামলার জবাব দেয়া হবে: ইযরায়েলের সেনাপ্রধান

টিবিএন ডেস্ক

এপ্রিল ১৬ ২০২৪, ০:২৪

আইডিএফের চিফ অফ স্টাফ লেফটেন্যান্ট জেনারেল হারজি হালেভি। ছবি: জেরুজালেম পোস্ট

আইডিএফের চিফ অফ স্টাফ লেফটেন্যান্ট জেনারেল হারজি হালেভি। ছবি: জেরুজালেম পোস্ট

  • 0

ইযরায়েলি সেনাবাহিনী আইডিএফের চিফ অফ স্টাফ লেফটেন্যান্ট জেনারেল হারজি হালেভি সোমবার রাতে দক্ষিণ ইযরায়েলের নেভাতিম বিমান ঘাঁটিতে এক বক্তব্যে বলেন, ইরান যে হামলা চালিয়েছে তার জবাব তারা পাবে।

তিনি বলেন, ‘ইযরায়েল রাষ্ট্রের সীমান্ত লক্ষ্য করে এত বেশি সংখ্যক ক্ষেপণাস্ত্র, ক্রুজ ক্ষেপণাস্ত্র ও ইউএভি (ড্রোন) নিক্ষেপ করা হয়েছে, তার জবাব দেওয়া হবে।’

হালেভি আরও বলেন, ইরানের বিমান হামলা ভূপাতিত করতে অ্যামেরিকা যে সমর্থন দিয়েছে তাতে তিনি উজ্জীবিত।

ইরান দাবি করেছে যে, তাদের হামলায় নেভাতিম বিমান ঘাঁটির ব্যপক ক্ষতি হয়েছে। ইযরায়েল তাদের এই দাবিকে প্রত্যাখ্যান করেছে। সোমবার বাহিনীটি আবারও জানিয়েছে যে, ঘাঁটির কোন ক্ষতি হয়নি।

ইরানের সেই হামলা নিয়ে আইডিএফ সম্পূর্ণ সুনির্দিষ্ট বিবরণ দেয়নি। এদিকে, সংবাদমাধ্যম জেরুজালেম পোস্ট স্বাধীনভাবে পরিস্থিতি নিশ্চিত করতে পারেনি। অতীতে কখনও কখনও জাতীয় সুরক্ষা উদ্বেগের দাবি করে সামরিক বাহিনী ইযরায়েল প্রতিপক্ষের সাফল্যকে খাটো করে দেখেছে।

রোববার আইডিএফ ভিডিও ফুটেজ প্রকাশ করে বলেছে, কোন সমস্যা ছাড়াই নেভাতিম ঘাঁটিতে বিমান চলাচল করতে দেখা গেছে। সোমবার রাতে, নেভাতিমের একটি স্টোরেজ সুবিধার সীমিত ক্ষতির ফুটেজ প্রকাশ করা হয়।

আইডিএফের প্রধান মুখপাত্র ড্যানিয়েল হাগারি বলেন, মাত্র কয়েক দিনের মধ্যেই সব ক্ষয়ক্ষতি পুষিয়ে নেয়া সম্ভব হয়েছে। হাগারি রানওয়ের একটিতে আঘাতের কথা স্বীকার করলেও কোন ফুটেজ দেখাননি ও একে একটি ছোটখাটো আঘাত হিসেবে অভিহিত করেছেন।


0 মন্তব্য

মন্তব্য করুন