ড্যানিয়েলসকে ট্রাম্প টাওয়ারে দেখেছেন ট্রাম্পের সাবেক সহকারী

টিবিএন ডেস্ক

এপ্রিল ২৬ ২০২৪, ২১:৪৪

স্টর্মি ড্যানিয়েলস। ফাইল ছবি

স্টর্মি ড্যানিয়েলস। ফাইল ছবি

  • 0

সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে হাশ মানি ট্রায়ালের অষ্টম দিনের কার্যক্রম শেষ হয়েছে। এদিন, ট্রাম্পের সঙ্গে যৌন সম্পর্কের অভিযোগ থাকা পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে ট্রাম্পের কার্যালয়ে দেখেছেন বলে আদালতের সামনে দাবি করেছেন ট্রাম্পের সাবেক সহকারী রোনা গ্রাফ।

এবিসি জানিয়েছে, ট্রাম্পের ফৌজদারি মামলার শুনানি কার্যক্রমে শুক্রবার দ্বিতীয় সাক্ষী হিসেবে হাজির করা হয় গ্রাফকে।

৩৪ বছর ট্রাম্প অর্গানাইজেশনে কাজ করা গ্রাফ আদালতকে জানান যে, তার অস্পষ্টভাবে মনে আছে তিনি স্টর্মি ড্যানিয়েলসকে ট্রাম্প টাওয়ারের ২৬ তলার রিসেপশনে দেখেছেন।

ট্রাম্পের আইনজীবী অবশ্য এ দাবিকে খারিজ করে দিয়ে আদালতকে বলেন, ওই সময় ট্রাম্প রিয়েলিটি টিভি শো 'দ্য অ্যাপ্রেনটিস' নিয়ে কাজ করছিলেন। ওই শোর জন্যে অনেককেই নিজের অফিসে ডাকতেন ট্রাম্প।

গ্রাফের পর সাক্ষী দিতে আসেন, ফার্স্ট রিপাবলিক ব্যাংকের সিনিয়ন ম্যানেজিং ডিরেক্টর গ্যারি ফারো। তিনি জানান ট্রাম্পের আইনজীবী মাইকেল কোহেনকে রেসোল্যুশন কনসালট্যান্টস এলএলসি নামে নতুন একটি বিজনেস অ্যাকাউন্ট খুলে দিতে সাহায্য করেন তিনি।

সরকার পক্ষের আইনজীবীদের দাবি এই কোম্পানির মাধ্যমেই কোহেন ট্রাম্পের হয়ে ড্যানিয়েলসকে ১৩০ হাজার ডলার দিয়েছেন তার সঙ্গে ট্রাম্পের যৌন সম্পর্ক নিয়ে মুখ বন্ধ রাখতে। এটিই ‘হাশ মানি’ মানে পরিচিত।

এদিন শুনানির শুরুতে চতুর্থবারের মতো আদালতে হাজির হন ট্যাবলয়েড ন্যাশনাল এনকোয়্যারারের প্রকাশক ডেভিড পেকার। তাকেও নানাভাবে প্রশ্ন করেন দুই পক্ষের আইনজীবীরা।

পেকার জানান ২০১৫ সালে ট্রাম্প টাওয়ারে এক আলোচনার পর তিনি এনকোয়্যারার ম্যাগাজিনে প্রকাশিত নেতিবাচক প্রতিবেদন সম্বন্ধে আগে থেকেই কোহেনকে অবহিত করতে রাজি হন।

তবে, পেকার এও দাবি করেন যে ট্রাম্প টাওয়ারের ওই বৈঠকে তারা ট্রাম্পের বিরুদ্ধে নেতিবাচক প্রতিবেদন অর্থের বিনিময়ে না ছাপতে দেয়া বা ‘ক্যাচ অ্যান্ড কিল’ কৌশল আলোচনা করেননি।

দীর্ঘ তিনদিনের বিরতির পর আবারও মঙ্গলবার শুরু হবে এ মামলার শুনানি।


0 মন্তব্য

মন্তব্য করুন