ট্রাম্পের সঙ্গে বিতর্ক করার পরিকল্পনা করছেন বাইডেন

টিবিএন ডেস্ক

এপ্রিল ২৬ ২০২৪, ১৭:৪৪

২০২০ সালের নির্বাচনি বিতর্কে ট্রাম্প ও বাইডেন। ছবি: সংগৃহীত

২০২০ সালের নির্বাচনি বিতর্কে ট্রাম্প ও বাইডেন। ছবি: সংগৃহীত

  • 0

নভেম্বরের নির্বাচনে রিপাবলিকান প্রতিদ্বন্দ্বি ডনাল্ড ট্রাম্পের সঙ্গে বিতর্কে অংশ নেয়ার কথা জানিয়েছে প্রেসিডেন্ট জো বাইডেন।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, শুক্রবার রেডিও উপস্থাপক হাওয়ার্ড স্টার্নকে দেয়া এক সাক্ষাৎকারে এ পরিকল্পনার কথা জানান তিনি।

প্রেসিডেন্ট বাইডেন ট্রাম্পের সঙ্গে বিতর্কের ইঙ্গিত দিয়ে বলেন, ‘আমি তার সঙ্গে বিতর্ক করতে পারলে খুশি হব। আমি হাজির আছি। আমি জানি না কখন সেটি হবে।’

নির্বাচনের আগে এবারই প্রথম প্রেসিডেন্ট বাইডেন সরাসরি বিতর্ক করার কথা জানালেন। এর আগে তিনি ট্রাম্পের সঙ্গে বিতর্ক করার প্রতিশ্রুতি দেননি।

গত মাসে তিনি বলেছিলেন, ট্রাম্পের আচরণের ওপর নির্ভর করবে তিনি বিতর্কে অংশ নেবেন কিনা।

ট্রাম্প অবশ্য সম্প্রতি বাইডেনকে বিতর্কের চ্যালেঞ্জ জানিয়ে যে কোন সময়, যে কোন জায়গায়, যে কোন স্থানে বিতর্ক করার প্রস্তাব দিয়েছেন।

চলতি মাসের শুরুতে অ্যামেরিকার ১২টি নিউজ নেটওয়ার্ক দুই প্রতিদ্বন্দ্বি প্রার্থীকে বিতর্কে অংশ নেয়ার আহ্বান জানিয়ে চিঠি দেন।

ঘণ্টাব্যাপী সাক্ষাৎকারটিতে বাইডেন মূলত নিজের জীবন নিয়েই বেশিরভাগ সময় কথা বলেছেন।

স্টার্নের সঙ্গে বাইডেন ল স্কুলে পড়ার সময়ের কথা, কীভাবে তিনি তার প্রথম স্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন, তার সঙ্গে জীবনযাত্রা ও তার কন্যার মৃত্যুসহ ব্যক্তিগত বিষয় নিয়ে কথা বলেছেন।

বাইডেন তার প্রথম স্ত্রী এবং কন্যাকে হারানোর পরে তার শোক এবং পরবর্তীতে আত্মঘাতী চিন্তার কথা জানিয়ে বলেন, ‘আপনাকে এরকম পরিস্থিতিতে আত্মহত্যা করার জন্য পাগল হতে হবে না।’

বাইডেন এবং ট্রাম্প ২০২০ সালের নির্বাচনের সময় দুটি টেলিভিশন বিতর্কে একে অপরের মুখোমুখি হন।


0 মন্তব্য

মন্তব্য করুন