ইয়েমেনে অপহৃত বাংলাদেশির নতুন ভিডিও প্রকাশ আল কায়েদার

টিবিএন ডেস্ক

জুন ১৪ ২০২৩, ১৮:১৪

সুফিউল আনাম। ছবি: ভিডিও ক্লিপ থেকে নেয়া

সুফিউল আনাম। ছবি: ভিডিও ক্লিপ থেকে নেয়া

  • 0

ইয়েমেন থেকে অপহৃত জাতিসংঘকর্মী সুফিউল আনামের নতুন ভিডিও প্রকাশ করেছে আল কায়েদা। গত বছর ২২ ফেব্রুয়ারি অপহরণ করা হয় জাতিসংঘে কর্মরত সুফিউলকে।

অনলাইনে ইসলামিক সন্ত্রাস ও জিহাদি তৎপরতা পর্যবেক্ষক সংস্থা সাইট ইন্টেলিজেন্সের বরাতে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ভিডিওটি ৩ জুন প্রকাশ করা হয়েছে। ভিডিও সুফিউলকে নীল শার্ট ও চশমা পরা অবস্থায় কথা বলতে দেখা যায়।

তিনি জানান, তিনি ও তার সহকর্মীরা গুরুতর অসুস্থ। তাদের দ্রুত মুক্ত করাতে বাংলাদেশ সরকার ও জাতিসংঘকে যথাযথ ব্যবস্থা নিতে ভিডিওতে আহ্বান জানান তিনি। ইউরোপ ও অ্যামেরিকান নাগরিক অপহৃত হলে তাদের সরকার যে দ্রুত ব্যবস্থা নেয়, তার ক্ষেত্রে কিছুই করা হচ্ছে না জানিয়ে ক্ষোভ প্রকাশ করেন সুফিউল।

তিনি ভিডিওতে বলেন, ‘আমি জাতিসংঘ ও আমার সহকর্মীদের প্রতি আহ্বান জানাচ্ছি, যেন সঠিক পদক্ষেপ গ্রহণ করে আমাদের দ্রুত মুক্তির ব্যবস্থা করা হয়। আমার পরিবারের প্রতি আহ্বান জানাচ্ছি, এ ঘটনা মিডিয়ার কাছে তুলে ধরে যেন চাপ সৃষ্টি করা হয়। আমি ও আমার দুই সহকর্মী খুবই অসুস্থ। জরুরি ভিত্তিতে হাসপাতালে ভর্তির প্রয়োজন।’

এর আগে, জাতিসংঘ জানিয়েছিল, ২০২২ সালের ১১ ফেব্রুয়ারি ফিল্ড মিশন শেষে ইয়েমেনের এডেনে ফিরছিলেন সুফিউল ও আরও পাঁচ কর্মী। সুফিউলসহ আরও কয়েকজনকে ইয়েমেনের দক্ষিণাঞ্চল থেকে অপহরণ করে বন্দুকধারীরা। পরে জানা যায়, ওই ঘটনার সঙ্গে আল কায়েদা জড়িত।


0 মন্তব্য

মন্তব্য করুন