নেটফ্লিক্সের পাসওয়ার্ড শেয়ারিং বন্ধ হচ্ছে ভারতে

টিবিএন ডেস্ক

জুলাই ২০ ২০২৩, ১২:২৬

ভারতে নেটফ্লিক্সের পাসওয়ার্ড শেয়ারিংয়ে বিধিনিষেধ। ছবি: সংগৃহীত

ভারতে নেটফ্লিক্সের পাসওয়ার্ড শেয়ারিংয়ে বিধিনিষেধ। ছবি: সংগৃহীত

  • 0

স্ট্রিমিং জায়ান্ট নেটফ্লিক্স তাদের অন্যতম গ্রাহক ভারতে পাসওয়ার্ড শেয়ারিং বন্ধ করার ঘোষণা দিয়েছে। কোম্পানিটির পক্ষ থেকে বৃহস্পতিবার ভারতীয় নেটফ্লিক্স গ্রাহকদের উদ্দেশে এ ঘোষণা দেয়া হয়।

নেটফ্লিক্স জানিয়েছে, তাদের পাসওয়ার্ড শেয়ারিং অ্যাকাউন্টগুলো শুধু একক পরিবারে বসবাসকারী গ্রাহকদের জন্য তৈরি করা হয়েছে। যারা এই নিয়মের ব্যত্যয় ঘটাবে তাদের ইমেইলে সতর্ক করে পাসওয়ার্ড শেয়ারিং বন্ধ করে দেয়া হবে।

করোনাকাল থেকে প্রবৃদ্ধি মন্দার কারণে রাজস্ব বাড়াতে নেটফ্লিক্সের পাসওয়ার্ড শেয়ারিংয়ের উপর বিশ্বব্যাপী ক্র্যাকডাউন চালাচ্ছে নেটফ্লিক্স কর্তৃপক্ষ।

নেটফ্লিক্স মুখপাত্র এক বিবৃতিতে বৃহস্পতিবার বলেন, একটি নেটফ্লিক্স অ্যাকাউন্ট শুধু একটি পরিবারের ব্যবহারের জন্য। সে পরিবারের সবাই যেন নেটফ্লিক্স স্ট্রিমিংয়ের সুবিধা নিতে পারে সেটাই আমাদের লক্ষ্য।

তিনি বলেন, ‘আমরা চেয়েছি একই পরিবারের সদস্যরা যেখানেই থাকুন না কেন- বাড়িতে, ছুটিতে কিংবা বেড়ানো, সবাই যেন নেটফ্লিক্সের নতুন বৈশিষ্ট্যগুলোর সুবিধা নিতে পারেন। সুতরাং সতর্কভাবে নিজেদের প্রোফাইল, অ্যাক্সেস ও ডিভাইস পরিচালনা করুন।’

নেটফ্লিক্স জানিয়েছে, প্রতিষ্ঠানটি ‘বিভিন্ন ধরনের নতুন সিনেমা ও টিভি শোতে’ ব্যাপক পরিমাণে বিনিয়োগ করে চলেছে। গ্রাহকেরা যেকোনো সময়ে তাদের পছন্দ, চাহিদা বা ভাষার সন্তোষজনক অনুষ্ঠানমালা উপভোগ করতে পারবে।

নতুন ভার্শনে স্ট্রিমিং প্ল্যাটফর্মটি তার নিয়মিত গ্রাহকদের মাসিক অতিরিক্ত ফি দেয়ার মাধ্যমে পরিবারের বাইরে একজন সদস্যকে পাসওয়ার্ড শেয়ারিংয়ের অনুমতি দিয়েছে। তবে ভারতে এখনও ফিচারটির অনুমতি দেয়া হয়নি।

এর আগে গত মে মাসে অ্যামেরিকা, বৃটেইন ও ফ্রান্সের মতো নেটফ্লিক্সের প্রধান বাজার দেশগুলোতে পাসওয়ার্ড শেয়ারিংয়ে বিধিনিষেধ আরোপ করেছে।


0 মন্তব্য

মন্তব্য করুন