পুরো ফিট না হয়েও প্রথম ওয়ানডে খেলবেন তামিম

টিবিএন ডেস্ক

জুলাই ৫ ২০২৩, ০:২১

আফগানিস্তানের সাথে ওয়ানডের প্রস্তুতিতে তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

আফগানিস্তানের সাথে ওয়ানডের প্রস্তুতিতে তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

  • 0

শতভাগ ফিটনেস ফিরে না পাওয়ার পরও বুধবার থেকে আফগানিস্তানের বিপক্ষে শুরু হতে যাওয়া তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলার সিদ্বান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল।

লোয়ার ব্যাক ইনজুরির কারণে রেকর্ড ৫৪৬ রানে জয় পাওয়া আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে খেলতে পারেননি তামিম। । ওয়ানডে সিরিজের আগে অনুশীলন সেশনে আবারও পুরনো ইনজুরি দেখা দেয় তামিমের। এতে আগেভাগেই সতর্ক হন তিনি।

চট্টগ্রামে মঙ্গলবার সাংবাদিকদের তামিম বলেন, ‘আমি মানসিকভাবে এবং শারীরিকভাবে আগের চেয়ে ভালো অবস্থাস্থ আছি। বলব না, আমি শতভাগ ফিট আছি। আগামীকাল খেলার জন্য আমি প্রস্তুত। খেলার পর বুঝতে পারব কী অবস্থায় আছি। দেখতে হবে, কতটা মানিয়ে নিতে পারছি আর কতটা পারছি না। এমন কিছু করব না যাতে দল সমস্যায় পড়ে।’

গত বছর তামিমের অনুপস্থিতিতে ভারতের বিপক্ষে ২-১ ব্যবধানে জয় পাওয়া সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছিলেন লিটন দাস। গত মাসে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টেও দলের দায়িত্ব পালন করেছেন তিনি। ওয়ানডে ফরম্যাটে এখনও সহ-অধিনায়ক হিসেবে কাউকে দায়িত্ব দেয়নি বিসিবি।

তামিম বলেন, ‘বোর্ড থেকে অধিনায়ক এবং সহ-অধিনায়ক নির্বাচিত করা হয় এবং এই বিষয়ে আমার অভিমত অপ্রয়োজনীয়। আমি মনে করি না, কোন অধিনায়ক কখনও বলেছেন- তাকে সহ-অধিনায়ক হিসাবে দরকার বা ওই ব্যক্তিকে প্রয়োজন। বোর্ড যদি মনে করলে সভাবেই সিদ্ধান্ত নিবে।’


0 মন্তব্য

মন্তব্য করুন