সন্তানদের কসম, ক্যারলকে চিনি না: ট্রাম্প

টিবিএন ডেস্ক

মে ১১ ২০২৩, ১৮:১৭

সিএনএন-এর টাউন বল শোতে উপস্থাপকের সঙ্গে ডনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

সিএনএন-এর টাউন বল শোতে উপস্থাপকের সঙ্গে ডনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

  • 0

সাবেক কলাম লেখক ই. জিন ক্যারলকে যৌন নিপীড়ন ও মানহানির অভিযোগ আদালতে প্রমাণিত হলেও ডনাল্ড ট্রাম্প নিজ দাবিতে অনড়- ক্যারলকে তিনি চেনেন না।

সিএনএন-এর প্রাইম টাইম টাউন হল শোতে বুধবার এসব কথা বলেন সাবেক এই অ্যামেরিকান প্র্রেসিডেন্ট।

ক্যারলের মামলায় এর আগের দিন ট্রাম্পকে ৫ মিলিয়ন ডলার জরিমানা করে নিউ ইয়র্কের আদালত। আগেও তিনি ক্যারলের তোলা সব অভিযোগ নাকচ করেছেন। বিচারকাজ চলাকালে এমনকি রায়ের দিনও তিনি আদালতে যাননি। 

টাউন হলের সাক্ষাৎকারে এই প্রসঙ্গ উঠলে ট্রাম্প বলেন, ‘আমার সন্তানদের কসম খেয়ে বলছি, ক্যারলকে আমি চিনি না। কিছু করিনি।’

আদালতের রায়কে প্রত্যাখান করে তিনি ক্যারলকে ‘হ্যাক জব’ বলে অভিহিত করেছেন, আর অভিযোগগুলোকে বলেছেন ‘গালগল্প’ ও ‘বানোয়াট’। যদিও আদালতের রায় তা বলছে না। 

এই রায়কেও ‘কারচুপির চুক্তি’ বলেছেন ট্রাম্প। 

তিনি বলেন, ‘তাকে (ক্যারলকে) তো ধর্ষণ করা হয়নি তাই না? আর আমি তো কিছু করি-ই নি। কারণ আমি তো জানিই না সে কে।’

কিছু ভোটার ভাবছেন, এই রায়ের কারণে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প অযোগ্য হয়ে পড়বেন। তাদের উদ্দেশ্যে কিছু বলতে চান কি না- এমন প্রশ্নে এই রিপাবলিকান নেতা বলেন, ‘এরকম মনে করছে- এমন ভোটার খুব বেশি না। কারণ জরিপে আমার পক্ষেই ভোট পড়েছে।’

তবে কোন জরিপের কথা তিনি বলেছেন তা জানা যায়নি। কাকে আগামীর প্রেসিডেন্ট মনে করছে লোকজন- এ ধরনের বেশিরভাগ জরিপই রায়ের আগে হয়েছে।

ট্রাম্পের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আগেও বহুবার উঠেছে। তবে এই প্রথম কোনো অভিযোগ আদালত পর্যন্ত গড়িয়েছে ও রায় ট্রাম্পের বিপক্ষে গেছে। 

রায়ের পর ক্যারল তার আইনজীবীর মাধ্যমে পাঠানো বিবৃতিতে বলেছেন, ‘আমার নাম থেকে কলঙ্কের দাগ মুছতে ও স্বাভাবিক জীবন ফিরে পেতে ট্রাম্পের নামে মামলা করেছিলাম। এখন বিশ্ব সত্যিটা জানে। এই জয় কেবল আমার নয়, এটা প্রতিটি নারীর জয়, যাদের অবিশ্বাস করা হয়েছে, যাদের ভুগতে হয়েছে।’


0 মন্তব্য

মন্তব্য করুন