ক্যাশ অ্যাপ প্রতিষ্ঠাতা বব লি হত্যায় গ্রেপ্তার ১

টিবিএন ডেস্ক

এপ্রিল ১৩ ২০২৩, ২৩:২০

ক্যাশ অ্যাপ প্রতিষ্ঠাতা বব লি হত্যায় গ্রেপ্তার ১
  • 0

অনলাইন পেমেন্ট সিস্টেম ক্যাশ অ্যাপের প্রতিষ্ঠাতা বব লি-কে হত্যায় জড়িত সন্দেহে একজনকে গ্রেপ্তার করেছে স্যান ফ্র্যানসিস্কো পুলিশ। ধারণা করা হচ্ছে, লি-এর ওপর হামলা বিচ্ছিন্ন নয় বরং পরিকল্পিত ঘটনা।

স্যান ফ্রানসিস্কোর রিচকন হিল এলাকায় গত ৪ এপ্রিল কুপিয়ে হত্যা করা হয় লি-কে। 

স্থানীয় সূত্রের বরাতে ফক্স নিউজ জানিয়েছে, বে এরিয়া থেকে বৃহস্পতিবার একজনকে গ্রেপ্তার করে পুলিশ। তার পরিচয় প্রকাশ করা হয়নি। 

গ্রেপ্তারের খবর পেয়ে লি-এর স্ত্রী ক্রিস্টা লি জানান, তার বিশ্বাস যে হত্যাকারী লি-এর পূর্বপরিচিত।

তিনি বলেন, ‘এই গ্রেপ্তার লি হত্যার বিচারের কেবল প্রথম ধাপ।‘

রিচকন হিল এলাকার বিভিন্ন সিসিটিভি ফুটেজে লি-এর মৃত্যুর আগমুহূর্তের কিছু ভিডিও রেকর্ড হয়েছে। একটিতে দেখা গেছে, রক্তাক্ত অবস্থায় লি সাইডওয়াক ধরে হাঁটছেন, পাশ দিয়ে যাওয়া একটি গাড়ি থামিয়ে চালককে সাহায্যের জন্য অনুরোধ করছেন, শার্ট সরিয়ে গায়ের ক্ষত দেখাচ্ছেন। আরেকটি ফুটেজে দেখা গেছে, একটি বাড়ির ফটকে ধাক্কা দিয়ে লুটিয়ে পড়েন। কিছুক্ষণ উঠে সেখান থেকে সরে যান। ধারণা করা হচ্ছে এরপর ৯১১-এ কল করে সাহায্য চান লি।

পরে পুলিশ গিয়ে তাকে একটি রাস্তায় পড়ে থাকতে দেখে। হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

নিউ ইয়র্ক পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, গ্রেপ্তার ব্যক্তি প্রযুক্তিবিষয়ক কোনো প্রতিষ্ঠানের কর্মকর্তা। ঘটনার রাতে তার সঙ্গে গাড়িতে ছিলেন লি। তাদের মধ্যে কোনো বিষয় নিয়ে তর্কাতর্কি হয়। এর জেরে সুনসান রাস্তায় লি-কে কুপিয়ে পালিয়ে যান ওই ব্যক্তি। 

লি সম্প্রতি ক্রিপ্টোকারেন্সি স্টার্টআপ ‘মোবাইলকয়েন’- এ নির্বাহী হিসেবে যোগ দিয়েছিলেন। তিনি এক সময় স্যান ফ্র্যানসিস্কোতে থাকলেও কিছুদিন আগে মিয়ামিতে চলে যান।

তার বন্ধু জ্যাক শিল্ডস জানান, স্যান ফ্র্যানসিস্কোর আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হচ্ছে বলে লি পরিবার নিয়ে মিয়ামি চলে যান। ঘটনার দিন কোনো কাজে স্যান ফ্র্যানসিস্কো গিয়েছিলেন, সেখানে একটি হোটেলে উঠেছিলেন লি।

হত্যার খবর শোনার পর শিল্ডস বলেন, ‘লি শহরের মোটামুটি নিরাপদ একটা জায়গায় উঠেছিলেন। মনে হচ্ছে কোনো ডাকাতির কবলে পড়েছিলেন।’

স্যান ফ্র্যানসিস্কো পুলিশের সূত্র জানিয়েছে, একটি হোটেলের আশপাশের জায়গা থেকে হত্যায় ব্যবহার হওয়া ছুরি জব্দ করা হয়েছে। ওই হোটেলেই উঠেছিলেন লি।


0 মন্তব্য

মন্তব্য করুন