দোহা পৌঁছেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী

টিবিএন ডেস্ক

মে ২৩ ২০২৩, ১:২৭

দোহা বিমানবন্দরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: বাসস

দোহা বিমানবন্দরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: বাসস

  • 0

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৩-২৫ মে কাতার ইকোনমিক ফোরাম (কিউইএফ) ২০২৩-এ যোগ দিতে তিন দিনের সরকারি সফরে দেশটির রাজধানী দোহা পৌঁছেছেন।

শেখ হাসিনা ও তার সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট দোহা সময় সোমবার ৫টা ৩২ মিনিটে হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। কাতার সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি এবং কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম বিমানবন্দরে তাকে স্বাগত জানান।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব ইহসানুল করিম বাসসকে জানান, শেখ হাসিনা ও তার সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট আজ বিকেল ৩টা ১৩ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

সফরকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী কাতারের আমির তামিম বিন হামাদ আল সানির আমন্ত্রণে ‘তৃতীয় কাতার অর্থনৈতিক ফোরাম (কিউইএফ): নতুন  বৈশ্বিক প্রবৃদ্ধির গল্প’ শীর্ষক ফোরামে যোগ দেবেন।

এই ফোরামের মূল উদ্দেশ্য হল বিশ্বব্যাপী চলমান বহুমুখী চ্যালেঞ্জ ও সংকট এবং এর ফলে উদ্ভূত বিরূপ অর্থনৈতিক প্রভাব মোকাবেলায় আন্তর্জাতিক সম্প্রদায়ের পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে সমাধান খুঁজে বের করা।

শেখ হাসিনা ২৩ মে তৃতীয় কিউইএফের উদ্বোধনী অধিবেশনে যোগ দেবেন। দোহায় কাতার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশে ভাষণ দেবেন এবং কাতারের জ্বালানি বিষয়ক প্রতিমন্ত্রী সাদ বিন শেরিদা আল কাবি ও সৌদি আরবের বিনিয়োগ মন্ত্রী খালিদ এ. আল-ফালিহর সঙ্গে আলাদা বৈঠক করবেন।

প্রধানমন্ত্রী ২৪ মে কিউইএফ-এ কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল সানির সঙ্গে বৈঠক করবেন ও আওসাজ অ্যাকাডেমি (বিশেষায়িত স্কুল) পরিদর্শন করবেন।

সফর শেষে ২৫ মে সকালে দেশে ফিরবেন শেখ হাসিনা।


0 মন্তব্য

মন্তব্য করুন