ইমামের ওপর হামলা: আদালতে আসামির হাজিরা বুধবার

টিবিএন ডেস্ক

এপ্রিল ১৩ ২০২৩, ১৮:৪২

ইমামকে হত্যাচেষ্টার অভিযোগে গ্রেপ্তার শেরিফ যোরবা। ছবি: প্যাসাইক কাউন্টি প্রসিকিউটর অফিস

ইমামকে হত্যাচেষ্টার অভিযোগে গ্রেপ্তার শেরিফ যোরবা। ছবি: প্যাসাইক কাউন্টি প্রসিকিউটর অফিস

  • 0

নিউ জার্সিতে মসজিদে নামাজ চলাকালে ইমামে ওপর হামলার আসামিকে বুধবার দ্বিতীয়বারের মতো আদালতে হাজির করা হবে। এদিন তাকে গ্রেপ্তারের বিষয়ে শুনানি হতে পারে।

এবিসি সেভেনের প্রতিবেদনে এ তথ্য এসেছে।

আসামির নাম শেরিফ যোরবা। ৩২ বছর বয়সী যোরবার বিরুদ্ধে পিটারসনের একটি মসজিদের ইমামকে পেছন থেকে কুপিয়ে আহত করার অভিযোগ উঠেছে। 

হত্যাচেষ্টার মামলায় গত সোমবার পিটারসন মিউনিসিপ্যাল আদালতে নিজেকে নিদোর্ষ দাবি করেন যোরবা।

পিটারসনের গেটি অ্যাভিনিউ-এর ওমার মসজিদে গত ৯ এপ্রিল সকালে ঘটে হামলার ঘটনাটি।

এবিসি সেভেনের খবরে বলা হয়, সকালের নামাজের সময় এক দুর্বৃত্ত ইমাম সাঈদ এলনাকিবকে কুপিয়েছে। তাকে হাসপাতালে নেয়া হয়েছে।

নর্থ জার্সি ডটকম এর প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনার সময় প্রায় ২০০ জন ওই মসজিদে নামাজে ছিলেন। ইমামকে পেছন থেকে হামলা করার পরপরই সবাই মিলে হামলাকারীকে ধরে ফেলে। 

সিএনএন জানিয়েছে, ঘটনার সময়ের সিসিটিভি ফুটেজে দেখা গেছে, নামাজে সেজদা দেয়ার জন্য সবাই যখন মাথা নিচু করেন, তখনই হুডি পরা এক ব্যক্তি তৃতীয় সাড়ি থেকে বের হয়ে দ্রুত সামনের দিকে গিয়ে ইমাম এলনাকিবকে পেছন থেকে কোপাতে থাকে। অন্য নামাজিরা তখনই তাকে ঘিরে ধরে। তবে সবাইকে ধাক্কা দিয়ে তিনি দৌঁড়ে পালিয়ে যান। পরে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

যোরবার বিরুদ্ধে ফার্স্ট ডিগ্রিতে হত্যাচেষ্টার ও থার্ড ডিগ্রিতে বেআইনি উদ্দেশ্য হাসিলে অস্ত্র রাখার অভিযোগ তোলে প্যাসাইক কাউন্টি প্রসিকিউটর অফিস।


0 মন্তব্য

মন্তব্য করুন