৫৩ বছর পর কারামুক্ত চার্লস ম্যানসনের সাবেক সহযোগী

টিবিএন ডেস্ক

জুলাই ১২ ২০২৩, ৪:০৩

চার্লস ম্যানসনের সহযোগী ভ্যান হাউটেন।  ছবি: সংগৃহীত

চার্লস ম্যানসনের সহযোগী ভ্যান হাউটেন। ছবি: সংগৃহীত

  • 0

ক্যালিফোর্নিয়া ডিপার্টমেন্ট অফ কারেকশনস অ্যান্ড রিহ্যাবিলিটেশন জানিয়েছে সিরিয়াল কিলার চার্লস ম্যানসনের অনুসারী ও সহযোগী লেসলি ভ্যান হাউটেনকে ৫৩ বছর পর কারাগার থেকে মুক্তি দেয়া হয়েছে।

ডিপার্টমেন্ট বলেছে, ৭৩ বছর বয়সী ভ্যান হাউটেনকে প্যারোলে মুক্তি দেয়া হয়েছে। এক বছর পর প্যারোল শেষ হবে কিনা তা খতিয়ে দেখাসহ প্যারোলের মেয়াদ সর্বোচ্চ ৩ বছর থাকবে।

ভ্যান হাউটেন ও তার সহযোগীরা ১৯৬৩ সালে, ব্যবসায়ী লেনো লাবিয়ানকা ও তার স্ত্রী রোজমেরি লাবিয়ানকাকে লস অ্যাঞ্জেলেসের বাড়িতে হত্যায় অংশগ্রহণ করেন। দুইজনকেই নৃশংসভাবে ছুরিকাঘাতে হত্যা করা হয়। এসময় লেনো লাবিয়ানকার পেটে ‘যুদ্ধ’ শব্দটি খোদাই করে লিখে দেয়া হয়।

ভ্যান হাউটেন ১৯৯৪ সালে এক সাক্ষাৎকারে এবিসি নিউজকে বলেন, ‘আমি ও অন্য এক ম্যানসন অনুসারী একটি বেডরুমে রোজমেরি লাবিয়ানকাকে নিয়ে যাই। লেনো লাবিয়ানকা মারা যাওয়ার সময় ভয়ঙ্কর শ্বাসকষ্টের শব্দ বেডরুমের মধ্যে চলে আসে। রোজমেরি তাকে ডাকতে শুরু করেন ও তার জন্য চিৎকার করতে শুরু করেন৷ সেই মুহুর্তে আমি বুঝতে পেরেছিলাম ওরা একে অপরকে ভালবাসে।’

তিনি বলেন, ওই সময় ম্যানসন অনুসারী চার্লস ‘টেক্স’ ওয়াটসন তাকে একটি ছুরি দিয়ে বলেন কিছু করতে। কারণ ম্যানসন আমাদের সকলকে খুনে অংশগ্রহন নিশ্চিত করতে বলেছেন। এরপর আমি রোজমেরির পিঠের নিচের দিকে ১৬ টি ছুরিকাঘাত করি।

ম্যানসন নিজে এ হত্যাকাণ্ডে অংশগ্রহণ করেননি। তার অনুসারীদের তিনি হত্যার আদেশ দেন। ম্যানসন ২০১৭ সালে কারাগারে মারা যান।

৬০-এর দশকে ক্যালিফোর্নিয়ার নিজের অনুসারীদের দল তৈরি করেন ম্যানসন। দলটি ‘ম্যানসন ফ্যামিলি’ হিসেবে পরিচিত ছিল। এ ফ্যামিলিস সদস্য ছিলেন হাউটেন। ম্যানসন ও তার ফ্যামিলির সদস্যরা অন্তত নয়জনকে হত্যা করেছে বলে প্রমাণ পায় পুলিশ।


0 মন্তব্য

মন্তব্য করুন