চলে গেলেন টিনা টার্নার

টিবিএন ডেস্ক

মে ২৫ ২০২৩, ২:১৪

কিংবদন্তি পপস্টার টিনা টার্নার।  ছবি: সংগৃহীত

কিংবদন্তি পপস্টার টিনা টার্নার। ছবি: সংগৃহীত

  • 0

কিংবদন্তী গায়িকা টিনা টার্নার আর নেই। বুধবার দুপুরে তার ভ্যারিফায়েড ফেইসবুক পেইজ থেকে ৮৩ বছর বয়সী পপ তারকার মৃত্যুর খবর নিশ্চিত করা হয়।

টিনা টার্নারের আসল নাম অ্যানা মে বুলক। তার জন্ম ১৯৩৯ সালের ২৬ নভেম্বর টেনেসির ব্রাউনসভিলে। পঞ্চাশের দশকে শেষে স্বামী আইক টার্নারের ব্যান্ড 'কিংস অফ রিদমের' ভোকাল হিসেবে পপ জগতে যাত্রা শুরু করেন তিনি।

আইকের শারীরিক নির্যাতন ও সহিংসতার কারণে সত্তরের দশকে তার সঙ্গে ছাড়াছাড়ি হয়ে যায় টিনার। এরপর শুরু করেন তার সলো ক্যারিয়ার।

৮৪ সালে মুক্তি পায় তার ‘প্রাইভেট ড্যান্সার’ অ্যালবামটি। এটি তাকে পৌঁছে দেয় খ্যাতির শিখরে। এই অ্যালবামের ‘হোয়াটস লাভ গট টু ডু উইদ ইট’ তার ক্যারিয়ারের মাইলফলক গান।

ছয় দশকের মিউজিক ক্যারিয়ারে টার্নার নয়টি অ্যালবাম মুক্তি দিয়েছেন। জিতেছেন ১২টি গ্র্যামি অ্যাওয়ার্ড।

শুধু গান গেয়েই নয়, ‘ম্যাড ম্যাক্স: বিয়ন্ড থান্ডারডোম’ সিনেমায় অভিনয় করে জয় করেছেন সিনেমাভক্তদের মনও। ১৯৯৩ সালে মুক্তি পায় তার জীবন কাহিনী নিয়ে সিনেমা ‘হোয়াটস লাভ গট টু ডু উইদ ইট’। এতে অভিনয় না করলেও প্লে ব্যাক করেছিলেন টার্নার।

টিনা টার্নারের পেইজে দেয়া পোস্টে বলা হয়েছে, ‘আমরা টিনা টার্নারের মৃত্যুতে শোকাহত। তার গান শ্রোতাদের মুগ্ধ করার পাশাপাশি ভবিষ্যৎ প্রজন্মের তারকাদের অনুপ্রাণিত করেছে। আজ এই বিদায় বেলায় আমরা তার সকল কাজকে শ্রদ্ধাভরে স্মরণ করছি ও তার শোকসন্তপ্ত পরিবারকে সান্ত্বনা জানাচ্ছি'।


0 মন্তব্য

মন্তব্য করুন