সেনেটে প্যাক্সটনের অভিশংসনের শুনানি আগস্টেই

টিবিএন ডেস্ক

মে ৩০ ২০২৩, ২২:৪২

সাবেক অ্যাটর্নি জেনারেল কেন প্যাক্সটন। ছবি: সিবিএস নিউয

সাবেক অ্যাটর্নি জেনারেল কেন প্যাক্সটন। ছবি: সিবিএস নিউয

  • 0

টেক্সাসের রিপাবলিকান অ্যাটর্নি জেনারেল কেন প্যাক্সটনের অভিশংসনের শুনানি ২৮ আগস্টের মধ্যে সম্পন্ন করতে একমত হয়েছেন স্টেইট সেনেট সদস্যরা। সেনেটের নিয়মিত অধিবেশনের শেষ দিন সোমবার এই সিদ্ধান্ত এসেছে।

এর আগে স্টেইট হাউয থেকে প্যাক্সটনের ট্রায়ালের ১২ সদস্যের প্রসিকিউটর টিম ঘোষণা করা হয়েছে। সাত জন রিপাবলিকান ও পাঁচ জন ডেমোক্র্যাট রিপ্রেজেন্টিটিভ এই টিমের সদস্য। তারা সেনেটে ট্রায়াল পরিচালনা করবেন।

ট্রায়াল প্রক্রিয়ার সুপারিশ প্রস্তুত করার জন্য সেনেট সোমবার একটি সাত সদস্যের কমিটি গঠন করেছে। এই কমিটি আগামী ২০ জুন সেনেটে পরবর্তী অধিবেশনে সেগুলো উপস্থাপন করবে। এরপর লিউটেন্যান্ট গভর্নর ড্যান প্যাট্রিক ট্রায়ালের জন্য তারিখ ঘোষণা করবেন। তা অবশ্যই ২৮ আগস্টের মধ্যে হতে হবে। 

এই অভিশংসন ঘিরে টেক্সাস রিপাবলিকানদের মধ্যে বিভক্তি প্রকাশ্যে এসেছে।
 


সেনেটের রায় নিজের পক্ষেই আসবে বলে আশা করছেন প্যাক্সটন। ট্রায়ালের জুরিবোর্ডে থাকতে পারেন তার স্ত্রী সেনেটর অ্যাঞ্জেলা প্যাক্সটন। সেনেটের অন্য সদস্যরাও তার বেশ ঘনিষ্ঠ। 

ঘুষ নেয়া, দুর্নীতি ও অনিয়মের একাধিক অভিযোগে প্যাক্সটনকে অভিশংসনের পক্ষে স্টেইট হাউযে শনিবার ১২১-২৩ ভোট দিয়েছেন আইনপ্রণেতারা। 

এখন তিনি কার্যালয় থেকে বরখাস্ত আছেন। অভিযোগের তথ্য-প্রমাণ এখন যাবে স্টেইট সেনেটে। সেখানে জুরিবোর্ড প্যাক্সটনকে বহিষ্কারের চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে।


0 মন্তব্য

মন্তব্য করুন