লন্ডনে ঈদ মাতালো সোলস

টিবিএন ডেস্ক

জুলাই ১১ ২০২৩, ১৮:৪৯

লন্ডনে ঈদ আনন্দমেলা মাতালো সোলস। ছবি: ইউএনবি

লন্ডনে ঈদ আনন্দমেলা মাতালো সোলস। ছবি: ইউএনবি

  • 0

লন্ডনের মাইল এন্ড পার্ক লেইজার সেন্টার অ্যান্ড স্টেডিয়ামে হাজারো দর্শক-শ্রোতাকে গানে গানে মাতিয়েছে বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ডদল সোলস।

লন্ডনে ঈদ আনন্দমেলা আয়োজনে রোববার অংশ নেয় সোলস। স্টেডিয়ামের প্রায় ২০ হাজার দর্শক অনুষ্ঠানটি উপভোগ করেন।

অনুষ্ঠানের উদ্বোধনীতে উপস্থিত ছিলেন লন্ডনে বাংলাদেশের রাষ্ট্রদূত সাঈদা মুনা তাসনিম। এ সময় তিনি সোলসের সদস্যদের হাতে ব্যান্ডটির ৫০ বছর পূর্তি উপলক্ষে বিশেষ সম্মাননা তুলে দেন।

লন্ডনের এই সফরে ব্যান্ডটির পক্ষে উপস্থিত ছিলেন পার্থ বড়ুয়া, নাসিম আলী খান, আহসানুর রহমান আশিক (ড্রামস), মীর শাহরিয়ার মাসুম (কিবোর্ড) মারুফ হাসান রিয়েল (বেজ গিটার) ও শামীম আহমেদ (সাউন্ড ইঞ্জিনিয়ার)।

‘এ এমন পরিচয়’ গানটি দিয়ে অনুষ্ঠান শুরু করে ব্যান্ডটি। এরপর একে একে ‘বৃষ্টি দেখে অনেক কেঁদেছি, কেন এই নিঃসঙ্গতা, ব্যস্ততা দেয় না অবসরসহ’ সোলসের জনপ্রিয় গানগুলো পরিবেশন করেন শিল্পীরা।

লন্ডনের মাইল এন্ড পার্ক লেইজার সেন্টার অ্যান্ড স্টেডিয়ামে পারফর্ম করেছে সোলস

ঈদ আনন্দমেলার মধ্যে দিয়েই সোলসের ৫০ বছর পূর্তির আয়োজন শুরু হয়েছে। এ উপলক্ষে লন্ডনবাসীদের সিলেটি ভাষার‌ ‘কিতা ভাইসাব’ গানটি উপহার দেয় ব্যান্ডটি। এ সময় হাজারো দর্শক গানটিতে কণ্ঠ মেলান। স্টেডিয়াম জুড়ে সৃষ্টি হয় অন্যরকম উন্মাদনা। এই আয়োজনে প্রয়াত ব্যান্ড লিজেন্ড আইয়ূব বাচ্চুকে উৎসর্গ করে ‘একদিন ঘুম ভাঙা শহরে’ গানটি পরিবেশন করেন সোলস সদস্যরা।

প্রথমবারের মতো লন্ডনে গান গাওয়া প্রসঙ্গে সোলস ব্যান্ডের প্রধান পার্থ বড়ুয়া বলেন, “হাজার হাজার প্রবাসী বাঙালি আমাদের গান উপভোগ করেছেন। তাদের সঙ্গে সুন্দর সময় কাটালাম। বিশেষ করে সোলসের ৫০ বছর পূর্তি উপলক্ষে লন্ডনবাসীদের ‘কিতা ভাইসাব’ গানটি উপহার দিতে পেরে খুবই ভালো লাগছে।”

ঈদ আনন্দমেলা অনুষ্ঠানটি আয়োজন করে টিঅ্যান্ডটি কনসালটেন্সি। মেলায় ছিল দুই শতাধিকেরও বেশি স্টল। সকাল থেকে শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত চলে লন্ডনে প্রবাসী বাঙালিদের মিলনমেলা।


0 মন্তব্য

মন্তব্য করুন