দুই সন্তান হত্যায় দোষী সাব্যস্ত ‘ডুমসডে মম’ লরি ভ্যালো

টিবিএন ডেস্ক

মে ১৩ ২০২৩, ২১:০২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • 0

দুই সন্তান হত্যার দায়ে মা লরি ভ্যালোকে দোষী সাব্যস্ত করেছেন আইডাহো স্টেইটের একজন জুরি। তার বিরুদ্ধে রায় ঘোষণা হবে তিন মাসের মধ্যে।

লরি ভ্যালোকে তার দুই সন্তান ১৬ বছর বয়সী টাইলি রায়ান ও ৭ বছর বয়সী জশুয়া (জে জে)-কে হত্যার অভিযোগে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে আনা সব অভিযোগ আদালতে প্রমাণিত হয়েছে। 

সিবিএস নিউয জানায়, ৪৯ বছর বয়সী ভ্যালো ডেবেলকে নিজ সন্তানদের হত্যা ও তার স্বামী ডেবেলের প্রথম স্ত্রী ট্যামি ডেবেলকে হত্যার ষড়যন্ত্রে দোষী সাব্যস্ত করা হয়। পাশাপাশি ভ্যালোরের দুই সন্তানের জন্য জারি করা সোশ্যাল সিকিউরিটি পেমেন্টস চুরির অভিযোগও প্রমাণিত হয়েছে।

বিচারক স্টিভেন বয়িস বলেছেন, ‘তিন মাসের ভেতরেই ভ্যালোরের বিরুদ্ধে মামলার রায় দেয়া হবে। তার যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে।’

তার স্বামী চ্যাড ডেবেলকেও এই মামলায় অভিযুক্ত করা হয়েছে। আলাদাভাবে তার বিচার শুরু হয়েছে। তবে নিজেকে নির্দোষ দাবী করেছেন চ্যাড ডেবেল। 

বিচার সংশ্লিষ্ট একটি সূত্র সিবিএস নিউযকে জানিয়েছে, বিচার চলার সময় ভ্যালো ডেবেল ছিলেন নিরাবেগ। 

পাঁচ নারী বিচারক ও সাত পুরুষ বিচারকের একদল জুরি গত বৃহস্পতিবার বিকেলে বিচার প্রক্রিয়া শুরু করেন। শুক্রবার দুপুরে মামলার শুনানি শেষ হয়। 

মামলায় কয়েক ডজন সাক্ষী ডাকেন প্রসিকিউটররা। তারা অভিযুক্ত দম্পতির উপর ক্রমবর্ধমান ধর্মীয় বিশ্বাসের সঙ্গে অর্থ, ক্ষমতা ও যৌনতায় প্রভাবিত হওয়ার অভিযোগ আনেন। 

আত্মপক্ষ সমর্থনে কোনো সাক্ষ্য ডাকেননি ভ্যালোর আইনজীবীরা। এমনকি ভ্যালো নিজেও কোনো সাক্ষ্য দেননি। 

বিচারক শুনানি শেষ করার সময় নিহতের স্বজনেরা অশ্রুসিক্ত চোখে আদালতে অবস্থান করছিলেন।  

শিশু জে জে ভ্যালোর দাদা-দাদি, কে ও ল্যারি উডউক বিচারের বেশিরভাগ সময় আদালতে উপস্থিত ছিলেন। বিচার শেষে আদালত থেকে বের হওয়ার সময় সমর্থকেরা জেজের প্রিয় গান ‘উই উইল রক ইউ’ গেয়ে তাদের সমর্থন জানান।   


0 মন্তব্য

মন্তব্য করুন