নিউ ইয়র্কের সাবেক মেয়র রুডি জুলিয়ানির বিরুদ্ধে যৌন নিপীড়নের মামলা

টিবিএন ডেস্ক

মে ১৬ ২০২৩, ২১:২৩

নিউ ইয়র্কের সাবেক মেয়র রুডি জুলিয়ানি। ছবি: গেটি ইমেযেস

নিউ ইয়র্কের সাবেক মেয়র রুডি জুলিয়ানি। ছবি: গেটি ইমেযেস

  • 0

নিউ ইয়র্ক সিটির সাবেক মেয়র রুডি জুলিয়ানির বিরুদ্ধে যৌন নিপীড়ন, অসদাচরণ ও বেতন পরিশোধে অনিয়মের অভিযোগে ক্ষতিপূরণ চেয়ে মামলা করেছেন তার সাবেক এক কর্মী।

নোয়েল ডানফি নামের ওই নারী জানিয়েছেন, বেশ কিছু অভিযোগ প্রমাণের জন্য তার কাছে যথেষ্ট রেকর্ডিং আছে। তিনি ১০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ চেয়ে নিউ ইয়র্কের কোর্টে সোমবার মামলাটি করেছেন। 

তবে জুলিয়ানি সব অভিযোগ নাকচ করেছেন বলে জানিয়েছেন তার মুখপাত্র।

নিউ ইয়র্ক সিটির সাবেক মেয়র জুলিয়ানি ছিলেন সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের আইনজীবীও। 

মামলায় বলা হয়েছে, ট্রাম্পের আইনজীবী থাকাকালে ২০১৯ সালে তার ল ফার্মের বিযনেস ডেভেলপমেন্ট দেখার জন্য ডানফিকে নিয়োগ দেন। কাজে যোগ দেয়ার পর থেকেই তার সঙ্গে অসদাচরণ করতেন জুলিয়ানি।

অভিযোগে বলা হয়েছে, জুলিয়ানি শুরুতেই পরিষ্কার করে জানিয়ে দিয়েছিলেন যে তার যৌন চাহিদা মেটানোই হলো ডানফির নিয়োগের আবশ্যিক শর্ত। তিনি ডানফিকে প্রায়ই নগ্ন বা অর্ধনগ্ন অবস্থায় কাজ করতে নির্দেশ দিতেন। 

ডানফি জানান, জুলিয়ানি প্রায়ই যৌন উত্তেজক ওষুধ সেবন করতেন। এরপর তাকে ডেকে নিয়ে যৌন হয়রানি করতেন। একবার তাকে ‘ওরাল সেক্সে’ বাধ্য করেছিলেন। বেশ কয়েকবার এসব বিষয়ে তিনি আপত্তি জানালেও সেসব আমলে নেয়া হয়নি। এছাড়া মদ্যপ অবস্থায় বেশ হেনস্তা করতেন জুলিয়ানি। এমন কিছু ঘটনার রেকর্ড ডানফি রেখেছিলেন।

বেতন দেয়া নিয়েও জুলিয়ানি অনিয়ম করেছেন বলে অভিযোগে লেখা হয়েছে। ডানফি জানান, তাকে ১ মিলিয়ন ডলার বেতন দেয়ার কথা থাকলেও পরে তা দেয়া হয়নি। 

জুলিয়ানির মুখপাত্র টেড গুডম্যান বিবৃতি দিয়ে জানিয়েছেন, ডানফির তোলা সব অভিযোগ জুলিয়ানি পরিষ্কারভাবে নাকচ করেছেন। তার সারা জীবনের পাবলিক সার্ভিসই তার চরিত্রের পক্ষে সাক্ষ্য দেয়। 

বিবৃতিতে আরও বলা হয়, হয়রানি ও চাঁদাবাজির উদ্দেশ্য হাসিলে ডানফি এই মামলা করেছেন।


0 মন্তব্য

মন্তব্য করুন