চায়নায় রেঁস্তোরায় বিস্ফোরণে নিহত ৩১, আটক ৯

টিবিএন ডেস্ক

জুন ২২ ২০২৩, ১৭:১৯

চায়নায় বিস্ফোরিত রেস্টুরেন্টের আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিস। ছবি: সংগৃহীত

চায়নায় বিস্ফোরিত রেস্টুরেন্টের আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিস। ছবি: সংগৃহীত

  • 0

নর্থওয়েস্ট চায়নায় একটি বারবিকিউ রেঁস্তোয়ায় বিস্ফোরণে ৩১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় নয় জনকে আটক করা হয়েছে। কর্তৃপক্ষের ধারণা, গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণ হয়েছে।

চায়নার স্বায়ত্তশাসিত অঞ্চল নিনজিয়ার ইয়ানচুয়ানের জমজমাট রেঁস্তোরাপাড়ায় ফুয়াং বারবিকিউ রেস্টুরেন্টে স্থানীয় সময় বুধবার রাতে এ ঘটনা ঘটে।

দেশটি তিন দিনের ড্রাগন বোট ফেস্টিভ্যালের রাষ্ট্রীয় ছুটি চলছে। ছুটি কাটাতে বন্ধু-স্বজনদের নিয়ে অনেকেই বুধবার রাতে ওই রেঁস্তোরা পাড়ায় জড়ো হয়েছিলেন।

স্থানীয় ফায়ার সার্ভিসের প্রাথমিক তদন্তে জানা গেছে, রেঁস্তোরাটির এক কর্মী রাতে লিক হওয়া গ্যাসের গন্ধ পেয়েছিলেন। উৎস খুঁজতে গিয়ে তিনি লিকুইফায়েড গ্যাস ট্যাংকের ভাল্ভ ভাঙা অবস্থায় দেখেন। সেটি সারানোর চেষ্টাও করছিলেন। এর মধ্যেই বিস্ফোরণ হয়।

ফায়ার সার্ভিস ও উদ্ধারকারী সংস্থার একশরও বেশি সদস্য প্রাথমিকভাবে ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়। এরপর বৃহস্পতিবার ভোর পর্যন্ত চলে উদ্ধার অভিযান।

হতাহতদের সবার পরিচয় নিশ্চিত করেনি কর্তৃপক্ষ। তবে নিহতদের মধ্যে হাইস্কুল পড়ুয়া কয়েক শিক্ষার্থী রয়েছে বলে জানা গেছে। আহত সাত জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানিয়েছে, রেঁস্তোরার মালিকসহ সংশ্লিষ্ট নয় জনকে হেফাজতে নিয়েছে পুলিশ।

দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং ঘটনার সুষ্ঠু তদন্তে এবং আহতদের চিকিৎসায় সর্বোচ্চ প্রচেষ্টার আহ্বান জানিয়েছেন।

দুর্ঘটনার জন্য দায়ি ব্যক্তিদের আইনের আওতায় নেয়া হবে বলেও জানান তিনি।


0 মন্তব্য

মন্তব্য করুন