বার্গারের স্বাদ বদলাচ্ছে ম্যাকডোনাল্ডস

টিবিএন ডেস্ক

এপ্রিল ১৮ ২০২৩, ১৯:৩১

বার্গারের স্বাদ বদলাচ্ছে ম্যাকডোনাল্ডস
  • 0

মোলায়েম বান, আরও চটচটে চিয, পেঁয়াজসহ গ্রিল করা পেটি, সঙ্গে অনেকখানি বিগ ম্যাক সস। বার্গারপ্রেমীদের জন্য বিগ ম্যাককে এভাবেই নতুন করে সাজাচ্ছে ম্যাকডোনাল্ডস।

সিএনএনের প্রতিবেদন বলছে, বিক্রি বাড়াতে ফাস্টফুড শপটি এর সিগনেচার আইটেমগুলোতে এ ধরনের কিছু পরিবর্তন আনছে।

ম্যাকডোনাল্ডস ইউএসএর কালিনারি ইনোভেশনের সিনিয়র ডিরেক্টর শেফ চ্যাড শেফার সোমবার এ ঘোষণা দেন। 

তিনি বলেন, ‘আমরা দেখেছি যে চিয আরও উষ্ণ ও চটচটে করলে এবং গ্রিলের সেটিং কিছুটা বদলালেই আমাদের বার্গারে বেশ পরিবর্তন আসে, এর স্বাদ অনেকটা বেড়ে যায়।‘

এ রকম পরিবর্তন ও উন্নত স্বাদ পাওয়া যাবে ফুডশপটির বিগ ম্যাক, ক্লাসিক চিযবার্গার, ডাবল চিযবার্গার ও হ্যামবার্গারে।

ইন্টারন্যাশনাল মাকের্টে আগেই এই বার্গারগুলোর স্বাদ পরিবর্তন করেছে প্রতিষ্ঠানটি। এখন লস অ্যাঞ্জেলেস, সিয়াটল, ফোনিক্স, ল্যাস ভেগাসের কয়েকটি ম্যাকডোনাল্ডস আউটলেটেও পাওয়া যাচ্ছে পরিবর্তিত স্বাদের বার্গার। আগামী বছর নাগাদ পাওয়া যাবে দেশের সব আউটলেটে।

বিক্রি বাড়াতে ফুডশপটি ২০১৮ সালে প্রথম ঘোষণা দেয়, তারা কোয়াটার পাউন্ডারের জন্য গরুর টাটকা মাংস ব্যবহার করবে। এরপর ২০২১ সালে নতুন আইটেম হিসেবে আনে ক্রিস্পি চিকেন স্যান্ডউইচ। তাতে লাভও হয়।

ম্যাকডোনাল্ডস-এর সিইও ক্রিস কেমচেনস্কি গত জানুয়ারির বিশ্লেষণের সময় বলেন, ‘আমরা এখন চিকেন ও বিফে মার্কেট শেয়ার লাভ করতে পারছি… কাস্টমাররা সাধারণ ও পরিচিত খাবার খোঁজেন। আমাদের মূল আইটেমগুলো এখন তাদের কাছে আগের চেয়েও বেশি প্রাসঙ্গিক।‘

সিইও জানান, অ্যামেরিকায় অন্তত ১৩ মাস পুরোনো শাখাগুলোতে ২০২২ এর চতুর্থ ত্রৈমাসিকে বিক্রি বেড়েছে ৫ দশমিক ৯ শতাংশ; পুরো বছরে বেড়েছে ১০ দশমিক ৩ শতাংশ। 

কেমচেনস্কির মতে, নতুন আইটেম আনার চেয়ে মূল আইটেমগুলোর প্রচার বাড়ালে বিক্রি অনায়াসে বাড়ে। এ কারণে ‘সেলিব্রিটি মিল’ ও ‘এডাল্ট হ্যাপি মিল’ -এর প্রচারে বেশ নজর দিয়েছিল ম্যাকডোনাল্ডস। 

এ প্রসঙ্গে কেমচেনস্কি বলেন, ‘সফল প্রচারের কারণে ২০২২ সাল জুড়ে কাস্টমাররা আমাদের মূল আইটেমগুলোতে ফিরে এসেছে।‘


0 মন্তব্য

মন্তব্য করুন