এমি অ্যাওয়ার্ড মনোনয়নে কারা?

টিবিএন ডেস্ক

জুলাই ১৩ ২০২৩, ২০:৫৮

আগামী ১৮ সেপ্টেম্বর এমি অ্যাওয়ার্ড-এর ৭৫তম আসর অনুষ্ঠিত হবে। ছবি: এমি

আগামী ১৮ সেপ্টেম্বর এমি অ্যাওয়ার্ড-এর ৭৫তম আসর অনুষ্ঠিত হবে। ছবি: এমি

  • 0

ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসে আগামী ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে টেলিভিশনের সর্বোচ্চ সম্মাননা এমি অ্যাওয়ার্ড- ২০২৩। ৭৫তম এই আসরের জন্য বুধবার মনোনয়ন ঘোষণা করেছেন ইভেট নিকোল ব্রাউন এবং টেলিভিশন একাডেমি চেয়ারম্যান ফ্রাঙ্ক শেরমা।

অ্যামেরিকার চারটি শীর্ষ অ্যাওয়ার্ডের মধ্যে এমি অন্যতম। চলচ্চিত্রে যেমন অস্কার, সংগীতে যেমন গ্র্যামি, স্টেজ থিয়েটারে যেমন টনি, তেমনি টেলিভিশনে এমি অ্যাওয়ার্ড। এটি ১৬টি ক্যাটাগরিতে দেয়া হয়ে থাকে।

সেরা ড্রামা সিরিজ

সেরা ড্রামা সিরিজ তালিকায় মনোনয়ন পেয়েছে অ্যান্ডর, বেটার কল সল, দ্য ক্রাউন, হাউস অফ দ্য ড্রাগন, দ্য লাস্ট অফ আস, সাকসেশন, দ্য হোয়াইট লোটাস এবং ইয়োলোজ্যাকেটস।

সেরা কমেডি সিরিজ

সেরা কমেডি সিরিজ হিসেবে মনোনয়ন পেয়েছে অ্যাবট এলিমেনটারি, ব্যারি, জুরি ডিউটি, দ্য বিয়ার, দ্য মারভেলাস মিসেস মাইসেল, অনলি মার্ডারস ইন দ্য বিল্ডিং, টেড ল্যাসো এবং ওয়েন্সডে।

সেরা লিমিটেড বা অ্যান্থলজি সিরিজ

সেরা লিমিটেড বা অ্যান্থলজি সিরিজ মনোনয়ন পেয়েছে বিফ, ব্ল্যাক বার্ড, ডাহমার-মনস্টার: দ্য জেফ্রি ডাহমার স্টোরি, ডেইজি জোন্স অ্যান্ড দ্য সিক্স, ফ্লিশম্যান ইজ ইন ট্রাবল এবং ওবি-ওয়ান কেনোবি।

সেরা অ্যানিমেটেড প্রোগ্রাম

সেরা অ্যানিমেটেড প্রোগ্রামে মনোনয়ন পেয়েছে বব’স বার্গার, এন্টারগ্যালাকটিক, গেন্ডি টারটাকভস্কি’স প্রাইমাল, রিক অ্যান্ড মর্টি এবং দ্য সিম্পসনস।

সেরা কমেডি অভিনেতা

সেরা কমেডি অভিনেতা হিসেবে ব্যারি’র জন্য মনোনয়ন পেয়েছেন বিল হ্যাডার, অনলি মার্ডারস ইন দ্য বিল্ডিংয়ের জন্য মার্টিন শর্ট, টেড ল্যাসোর জন্য জেসন সুডেকিস, দ্য বিয়ার-এর জন্য জেরেমি অ্যালেন হোয়াইট এবং শ্রিংকিন-এর জন্য সেগেল।

সেরা কমেডি অভিনেত্রী

সেরা কমেডি অভিনেত্রী হিসেবে ডেড টু মি’র জন্য মনোনীত হয়েছেন ক্রিস্টিনা অ্যাপেলগেট, দ্য মার্ভেলাস মিসেস মাইসেলের জন্য র‍্যাচেল ব্রসনাহান, অ্যাবট এলিমেনটারির জন্য কুইন্টা ব্রুনসন, পোকার ফেস-এর জন্য নাতাশা লিওন এবং ওয়েন্সডে-র জন্য জেনা ওর্টেগা।

সেরা ড্রামা অভিনেতা

সেরা ড্রামা অভিনেতা হিসেবে সাকসেশনের জন্য ব্রায়ান কক্স, জেরেমি স্ট্রং ও কাইরান কুলকিন, বেটার কল সলের জন্য বব ওডেনকার্ক, দ্য লাস্ট অফ আসের জন্য পেড্রো প্যাসকেল এবং দ্য ওল্ড ম্যানের জন্য জেফ ব্রিজেস মনোনয়ন পেয়েছেন।

সেরা ড্রামা অভিনেত্রী

সেরা ড্রামা অভিনেত্রী ইয়েলোজ্যাকেটস-এর জন্য মেলানি লিন্সকি, দ্য হ্যান্ডমেইড’স টেলের জন্য এলিজাবেথ মস, দ্য লাস্ট অফ আসের জন্য বেলা রামসে, সাকসেশনের জন্য সারাহ স্নুক, ব্যাড সিস্টার্স-এর জন্য শ্যারন হর্গান এবং দ্য ডিপ্লোমেটের জন্য কেরি রাসেল মনোনয়ন পেয়েছেন।

লিমিটেড সিরিজ বা সিনেমার সেরা অভিনেতা

লিমিটেড সিরিজ বা সিনেমার সেরা অভিনেতা হিসেবে ব্ল্যাক বার্ডের জন্য মনোনয়ন পেয়েছেন ট্যারন এগারটন, ডাহমার-মনস্টার: জেফরি ডাহমার স্টোরির জন্য ইভান পিটার্স, উইয়ার্ড: দ্য আল ইয়ানকোভিক স্টোরির জন্য ড্যানিয়েল র‌্যাডক্লিফ, জর্জ অ্যান্ড ট্যামির জন্য মাইকেল শ্যানন, বিফের জন্য স্টিভেন ইয়ুন এবং ওয়েলকাম টু চিপেনডেলেস-এর জন্য কুমাইল নানজিয়ানি।

লিমিটেড সিরিজ বা সিনেমার সেরা অভিনেত্রী

লিমিটেড সিরিজ বা সিনেমায় সেরা অভিনেত্রী হিসেবে ফ্লিশম্যান ইজ ইন ট্রাবলের জন্য মনোনীত হয়েছেন লিজি ক্যাপলান। সোয়ার্ম-এর জন্য ডমিনিক ফিশব্যাক, ডেইজি জোন্স এবং দ্য সিক্রের জন্য রিলে কিফে, জর্জ অ্যান্ড ট্যামির জন্য জেসিকা চ্যাস্টেইন, বিফের জন্য আলি ওং এবং টাইনি বিউটিফুল থিংস এর জন্য ক্যাথরিন হ্যান মনোনয়ন পেয়েছেন।

সম্পূর্ণ এমি অ্যাওয়ার্ড সূচি জানতে ভিজিট করুন এমিস ডট কম


0 মন্তব্য

মন্তব্য করুন