স্কুলবাস দুর্ঘটনা রুখে দিল মিশিগানের সাহসী কিশোর

টিবিএন ডেস্ক

এপ্রিল ২৯ ২০২৩, ১৮:২৫

সাহসী কিশোর ডিলন রিভস। ছবি: রিভস পরিবার

সাহসী কিশোর ডিলন রিভস। ছবি: রিভস পরিবার

  • 0

চলন্ত বাসভর্তি শিক্ষার্থী, ড্রাইভিং সিটে বসা চালক আকস্মিক চেতনা হারান। এমন ভয়ঙ্কর মুহূর্তে মাথা ঠান্ডা রেখে স্টিয়ারিংয়ের নিয়ন্ত্রণ নেয় এক কিশোর শিক্ষার্থী। তার তাৎক্ষণিক সাহস ও বুদ্ধির কারণে রক্ষা পেয়েছে ৬৬ শিক্ষার্থীর জীবন।

মিশিগানের নর্থ ডেট্রয়েটের ওয়ারেন শহরে গত বুধবার এমন ঘটনার পর প্রশংসায় ভাসছে ১৩ বছরের শিক্ষার্থী ডিলন রিভস। রিভস কার্টার মিডল স্কুলের সপ্তম গ্রেডের ছাত্র। 

স্কুলবাসের সিসিটিভি ফুটেজে দেখা যায়, ৬৬ শিক্ষার্থীকে বাড়ি পৌঁছে দিতে কার্টার মিডল স্কুল থেকে নর্থ ডেট্রয়েটের দিকে যাত্রা করে বাসটি। তবে কিছুদুর যাওয়ার পর মোবাইল ফোনে কর্তৃপক্ষকে অসুস্থতার কথা জানান বাস চালক। এরপর হুট করেই সংজ্ঞা হারান তিনি। 

এ সময় পুরো বাসে আতংক ছড়িয়ে পড়ে। তবে ভিডিওতে দেখা যায়, চালক থেকে পাঁচ আসন পেছনে বসা রিভস তাৎক্ষণিক বুদ্ধি খাঁটিয়ে সাহসিকতার সঙ্গে সামনে লাফিয়ে এসে বাসের স্টিয়ারিংয়ের নিয়ন্ত্রণ নেয়। এরপর দক্ষতার সঙ্গে বাসটিকে নিরাপদে রাস্তার পাশে থামিয়ে দেয় রিভস। বন্ধুদের জরুরি হেল্পলাইন ৯১১ এ কল করতেও বলে সে। 

অসম সাহসী রিভসকে এখন ‘হিরো’ হিসেবে অভিনন্দন জানাচ্ছে শহরের জনতা। 

স্কুলটির সুপারইন্টিন্ডেট লিভারনয়েয বলেন,’ আমাদের ছাত্র ডিলন বাসচালকের অসুস্থতার বিষয়টি লক্ষ্য করেছিল। সে সামনে এগিয়ে গিয়েছিল এবং বাসটি থামাতে সাহায্য করেছিল।‘

ডেট্রয়েট থেকে ৩০ মিনিট উত্তরের শহরের একজন কাউন্সিলম্যান ডিলনের প্রশংসা করে বলেন, ’বাসটিকে অত্যন্ত মর্মান্তিক দুর্ঘটনা থেকে বাঁচানোর জন্য রিভস অবশ্যই প্রশংসার দাবিদার।‘ 


0 মন্তব্য

মন্তব্য করুন