শিক্ষার্থীদের পক্ষে লড়াই চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি বাইডেনের

টিবিএন ডেস্ক

জুলাই ১ ২০২৩, ৪:০৯

হোয়াইট হাউজে বক্তব্য রাখছেন প্রেসিডেন্ট জো বাইডেন। ছবি: সংগৃহীত

হোয়াইট হাউজে বক্তব্য রাখছেন প্রেসিডেন্ট জো বাইডেন। ছবি: সংগৃহীত

  • 0

সুপ্রিম কোর্টের স্টুডেন লোন মওকুফের পরিকল্পনা আটকে দেয়ার সিদ্ধান্তের সমালোচনা জানিয়ে প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, শিক্ষার্থীদের পক্ষে লড়াই চালিয়ে যাবে তার প্রশাসন।

সুপ্রিম কোর্ট শুক্রবার বাইডেন প্রশাসনের ৪৩০ বিলিয়ন ডলার স্টুডেন্ট লোন মওকুফের পরিকল্পনাকে আটকে দেয়। বাইডেন প্রশাসন এর পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীদের জন্য নতুন পদক্ষেপের ঘোষণা দিয়েছে।

বাইডেন দুপুরে হোয়াইট হাউজে সাংবাদিকদের বলেন যে তার প্রশাসন হাইয়ার এজুকেশন অ্যাক্টের মাধ্যমে স্টুডেন্ট লোনে ছাড় দেয়ার পথ অনুসরণ করবে।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, ‘আজকের রায় একটি পথ বন্ধ করে দিয়েছে। এখন আমরা অন্য পথ অনুসরণ করতে যাচ্ছি। আমি কখনই আপনাদের জন্য লড়াই করা বন্ধ করব না। প্রয়োজনীয় স্টুডেন্ট রিলিফ পেতে ও আপনার স্বপ্ন পূরণে আমি সম্ভাব্য সবগুলো সমাধান ভেবে দেখব। এমন সমাধান যা অর্থনীতির জন্য ভাল, দেশের জন্য ভাল ও আপনার জন্য ভাল।’

চিফ জাস্টিস জন রবার্টসসহ ৯ বিচারকের বেঞ্চে শুক্রবার ৬-৩ ভোটে পরিকল্পনাটির বিপক্ষে আদেশ আসে। এ পরিকল্পনা সুপ্রিম কোর্ট অনুমোদন করলে ৪৩ মিলিয়ন অ্যামেরিকান লোন শোধের দায় থেকে মুক্তি পেতেন।

প্রেসিডেন্ট নির্বাচনের আগে জো বাইডেন এই প্রতিশ্রুতি দিয়েছিলেন। রিপাবলিকানরা এই পরিকল্পনার কড়া সমালোচনা করে।

তাদের মতে, যেখানে অন্য ফেডারেল লোন গ্রহীতাদের স্বস্তি দেয়ার মতো কোনো ধরনের সুবিধা নেই, সেখানে শুধু শিক্ষার্থীদের স্বস্তি দেয়ার পরিকল্পনা অন্যায্য।


0 মন্তব্য

মন্তব্য করুন