ওমরাহ পালনের সময় বেশি অর্থ না রাখার পরামর্শ

টিবিএন ডেস্ক

এপ্রিল ২ ২০২৩, ২২:০৫

ফাইল ছবি।

ফাইল ছবি।

  • 0

পবিত্র ওমরাহ পালনে সৌদি আরবে যাওয়া মুসল্লিদের বড় অংকের অর্থ ও মূল্যবান জিনিসপত্র সঙ্গে না রাখার পরামর্শ দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। সৌদি আরবের মিনিস্ট্রি অফ হজ অ্যান্ড ওমরাহর এক টুইটে এ পরামর্শ দেয়া হয়।

পবিত্র ওমরাহ পালনে সৌদি আরবে যাওয়া মুসল্লিদের বড় অংকের অর্থ ও মূল্যবান জিনিসপত্র সঙ্গে না রাখার পরামর্শ দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। 

সৌদি আরবের মিনিস্ট্রি অফ হজ অ্যান্ড ওমরাহর এক টুইটে এ পরামর্শ দেয়া হয়। 

টুইটের বরাতে আল অ্যারাবিয়ার এক প্রতিবেদনে জানানো হয়, ওমরাহ পালনের জন্য সৌদি আরব ভ্রমণের সময় স্বর্ণ, মূল্যবান পাথর বা ধাতু সঙ্গে না রাখার পরামর্শ দেয়া হয়েছে। এ ছাড়া সর্বোচ্চ ৬০,০০০ সৌদি রিয়াল বা ১৬ হাজার ডলার রাখতে বলেছে কর্তৃপক্ষ। 

ওমরাহ পালনে গিয়ে আর্থিক লেনদেনের জন্য অফিসিয়াল সাইট থেকে ব্যাংক অ্যাপস ডাউনলোডের আহ্বানও জানানো হয়েছে। একই সঙ্গে ব্যাংক অ্যাকাউন্টের বিশদ তথ্য কারও সঙ্গে শেয়ার না করতে এবং অচেনা লোকজনের কাছে অর্থ না পাঠাতে বলা হয়েছে। অজানা নম্বর থেকে আসা টেক্সট মেসেজ এড়িয়ে যাওয়ার পরামর্শও দেয়া হয় টুইটে। 

এতে বলা হয়, কোনো মুসল্লি প্রতারণার শিকার হলে বা কাউকে প্রতারক হিসেবে সন্দেহ হলে বিষয়টি মন্ত্রণালয় বা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো যাবে। 

এর আগে পবিত্র রমজান মাসে মুসল্লিদের একবারের বেশি ওমরাহ নাপালনের আহ্বান জানায় সৌদি কর্তৃপক্ষ। রমজান মাসে পবিত্র কাবাসহ ধর্মীয় স্থানে ভিড় কমাতে এবংমানুষের চলাচল সহজ করতে এ আহ্বান জানানোহয়।

 


0 মন্তব্য

মন্তব্য করুন