টানা চতুর্থবারের মতো সেরা খেলোয়াড় এমবাপে

টিবিএন ডেস্ক

মে ২৯ ২০২৩, ১৭:২১

সেরা খেলোয়াড়ের পুরস্কার হাতে কিলিয়ান এমবাপে। ছবি: এএফপি

সেরা খেলোয়াড়ের পুরস্কার হাতে কিলিয়ান এমবাপে। ছবি: এএফপি

  • 0

ফ্রান্সের লিগ ওয়ানে টানা চার মৌসুমে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন কিলিয়ান এমবাপে। পিএসজিকে রেকর্ড ১১তম শিরোপা জয়ে সহযোগিতার স্বীকৃতি হিসেবে এমবাপে সেরার পুরস্কার পেয়েছেন।

ফ্রেঞ্চ এই স্ট্রাইকার এবারের লিগে ২৮টি গোল করেছেন। আছেন টানা পঞ্চমবারের মতো সর্বোচ্চ গোলদাতা হিসেবে লিগ শেষ করার পথে। সেরা খেলোয়াড়ের পুরস্কার গ্রহণ করে এমবাপে বলেন, ‘এটা সত্যিই আনন্দের। আমি সবসময় জিততে চাই। লিগের ইতিহাসে আমার নাম লেখাতে চাই। কিন্তু সব কিছু এত দ্রুত জয়ের আশা করি না।'

এবারের মৌসুমে সব মিলিয়ে ৪০ গোল করেন এমবাপে। গত মৌসুম শেষে রিয়াল মাদ্রিদে যাওয়া প্রায় নিশ্চিত থাকলেও শেষ পর্যন্ত তিন বছরের চুক্তিতে পিএসজিতে থাকার সিদ্ধান্ত নিয়েছেন ফ্রেঞ্চ ফুটবল ক্যাপ্টেইন। আগামী ২০২৫ সাল পর্যন্ত খেলতে না চাইলে চুক্তি অনুযায়ী, ২৪ বছর বয়সী এ তারকার সঙ্গে পিএসজির বর্তমান চুক্তির মেয়াদ  শেষ হবে আগামী বছর।

ভবিষ্যত নিয়ে এমবাপে বলেন, ‘আগামী মৌসুম পর্যন্ত আমি এখানেই থাকব।’

প্রথমবারের মতো ১৯৯৪ সালে ফ্রেঞ্চ লিগে সেরা খেলোয়াড়ের পুরস্কার দেয়া শুরু হয়। প্রথম খেলোয়াড় হিসেবে চতুর্থবারের মতো এই পুরস্কার জয়ের কৃতিত্ব দেখালেন এমবাপে। পিএসজির হয়ে এর আগে সর্বোচ্চ তিনবার সেরার পুরস্কার জয় করেন যালাতান ইব্রাহিমোভিচ।


0 মন্তব্য

মন্তব্য করুন