কেন্টাকিতে ব্যাংকে গোলাগুলিতে নিহত ৫, পুলিশসহ আহত অন্তত ৬

টিবিএন ডেস্ক

এপ্রিল ১০ ২০২৩, ২০:০৮

লুইভেলে একটি ব্যাংকে গোলাগুলির সময়ে পুলিশের অবস্থান। ছবি: সিএনএন

লুইভেলে একটি ব্যাংকে গোলাগুলির সময়ে পুলিশের অবস্থান। ছবি: সিএনএন

  • 0

কেন্টাকির লুইভেলের একটি ব্যাংকে গোলাগুলিতে অন্তত পাঁচ জন নিহত এবং পুলিশ অফিসারসহ অন্তত ছয় জন আহত হয়েছেন। হামলাকারী ব্যক্তিও ঘটনাস্থলে প্রাণ হারিয়েছেন বলে পুলিশ নিশ্চিত করেছে।

লুইভেল মেট্রো পুলিশের বরাতে এবিসি নিউযের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। 

প্রতিবেদনে বলা হয়, ডাউন টাউনের ইস্ট মেইন স্ট্রিটের ওল্ড ন্যাশনাল ব্যাংকে সোমবার সকালে অস্ত্রধারী এক ব্যক্তি হামলা চালান। ব্যাংকটির দ্বিতীয় তলার কনফারেন্স রুমে ঢুকে তিনি গুলি চালান। 

ঘটনার সময় ব্যাংকের ভেতরে থাকা ট্রয় হ্যাস্ট নামের একজন এবিসি নিউযকে বলেন, ‘হামলাকারীর হাতে লম্বা আগ্নেয়াস্ত্র ছিল। হঠাৎ তিনি গুলি চালাতে শুরু করেন। আমার পাশের এক জনের গায়ে গুলি লেগেছে। আমার গায়ে তার রক্ত ছিটকে এসে পড়েছে।’

সূত্রের বরাতে এবিসি নিউয জানায়, প্রাথমিক তদন্তে এটি কোনো সন্ত্রাসী হামলার ঘটনা বলে মনে করা হচ্ছে না। 

লুইভেল মেট্রো পুলিশ ডিপার্টমেন্টের ডেপুটি চিফ পল হামফ্রে সাংবাদিকদের বলেন, হামলার কিছুক্ষণের মধ্যে অভিযুক্ত ব্যক্তিও প্রাণ হারান। তবে তিনি পুলিশের, নাকি নিজের অস্ত্রের গুলিতে মারা গেছেন তা এখনও পরিষ্কার নয়।    

সিএনএন জানায়, গোলাগুলিতে আহত অন্তত ছয় জনকে ইউনিভার্সিটি অফ লুইভেল হসপিটালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে এক জন পুলিশ অফিসার একাধিক গুলিবিদ্ধ হয়েছেন।  

ঘটনার সময় এফবিআইয়ের পক্ষ থেকে স্থানীয় বাসিন্দাদের এলাকা থেকে দূরে থাকার আহ্বান জানানো হয়।  

এর আগে কেন্টাকি গভর্নর অ্যান্ডি বিশিয়ার জানান, তিনি ঘটনাস্থলে যাচ্ছেন। এক টুইটে তিনি লেখেন, ‘অনুগ্রহ করে ক্ষতিগ্রস্ত পরিবারের সবার জন্য এবং লুইভেল শহরের জন্য প্রার্থনা করুন।’


0 মন্তব্য

মন্তব্য করুন