অবসরের পথে জন টিয়েন

টিবিএন ডেস্ক

জুন ২০ ২০২৩, ২২:১৭

অবসরের ঘোষণা দিয়েছেন হোমল্যান্ড সিকিউরিটির  ডেপুটি সেক্রেটারি জন টিয়েন। ছবি: সংগৃহীত

অবসরের ঘোষণা দিয়েছেন হোমল্যান্ড সিকিউরিটির ডেপুটি সেক্রেটারি জন টিয়েন। ছবি: সংগৃহীত

  • 0

অ্যামেরিকার হোমল্যান্ড সিকিউরিটির (ডিএইচএস) ডেপুটি সেক্রেটারি জন টিয়েন অবসরের ঘোষণা দিয়েছেন। নিজ বিভাগের কর্মীদের কাছে মঙ্গলবার একটি অভ্যন্তরীণ বার্তায় আগামী ২০ জুলাই দায়িত্ব ছাড়ার কথা তিনি নিশ্চিত করেছেন।

প্রেসিডেন্ট বাইডেনের প্রশাসনের শীর্ষস্থানীয় এশিয়ান-অ্যামেরিকানদের মধ্যে টিয়েন অন্যতম। তিনি গত দুই বছর ধরে প্রশাসনের ডেপুটি সেক্রেটারির দায়িত্ব পালন করছেন।

ডিপার্টমেন্টের কর্মীদের এক মেইল বার্তায় টিয়েন বলেন, ‘ইরাক যুদ্ধে তিন দফায় দায়িত্ব পালনসহ আমার ২৬ বছরের ফেডারেল সার্ভিসের জীবনে গত দুই বছর পরিবার থেকে দূরে থাকার পর আমি তাদের কাছে অ্যাটল্যান্টায় ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

‘আমি ডিএইচএস থেকে ২০ জুলাই অবসর নেয়ার সময় কর্মজীবনে কাটানো অসাধারণ মুহূর্ত, আমার ডিপার্টমেন্টের সেক্রেটারি ও আমি আমদের কর্মীদের জীবনমান উন্নত করতে তাদের বেতন, ট্রেইনিং, প্রযুক্তিগত সহায়তা ও মনোবল বাড়ানোর সব ধরনের চেষ্টার কথা আনন্দের সঙ্গে মনে করব।’

ডিএইচএসের সেক্রেটারি মেয়রকাস টিয়েনকে একজন ‘দেশ প্রেমিক’ হিসেবে আখ্যা দিয়ে বলেন, ‘দেশজুড়ে আমাদের ডিপার্টমেন্টের ২৬০ হাজার কর্মী ও দেশবাসীর পক্ষ থেকে টিয়েনের দেশের জন্য ত্যাগের প্রতি আমরা গভীর ধন্যবাদ জানাই। তার নিষ্ঠা ও সৎ গুণাবলি আমাদের অভিভূত করেছে।’


0 মন্তব্য

মন্তব্য করুন