কৃষ্ণাঙ্গ প্রতিবেশীকে হত্যার অভিযোগে শ্বেতাঙ্গ নারী গ্রেফতার

টিবিএন ডেস্ক

জুন ৭ ২০২৩, ১৫:৫৪

নিহত আজিক ওয়েন্স । ছবি: সংগৃহীত

নিহত আজিক ওয়েন্স । ছবি: সংগৃহীত

  • 0

ফ্লোরিডার মেরিয়ন কাউন্টিতে শুক্রবার রাতে কৃষ্ণাঙ্গ প্রতিবেশীকে গুলি করে হত্যার অভিযোগে মঙ্গলবার এক শ্বেতাঙ্গ নারীকে গ্রেফতার করা হয়েছে।

মেরিয়ন কাউন্টির শেরিফ অফিস জানায়, দুজনের মধ্যে আড়াই বছরের দ্বন্দ্ব ছিলো। এর জেরেই ফ্লোরিডার ওকালার বাসিন্দা ৩৫ বছর বয়সী কৃষ্ণাঙ্গ নারী আজিক ওয়েন্স খুন হন। শেরিফ অফিস জানায়, ডেপুটিরা ২০২১ সালের জানুয়ারি মাস থেকে দুজনের দ্বন্দ্ব সম্পর্কিত অসংখ্য অভিযোগে সাড়া দিয়েছেন ।

শেরিফ বিলি উডস জানান, ওয়েন্সের হত্যার ঘটনায় ৫৮ বছর বয়সী শ্বেতাঙ্গ নারী লুইস লরিঞ্জের বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র ব্যবহার করে হত্যা, কালপাবল নেগলেজেন্সি,ব্যাটারি ও টু কাউন্টস অফ অ্যাসাল্টের অভিযোগ আনা হয়েছে ।শেরিফ জানান, ঘটনার দিন ওয়েন্স লরিঞ্জের অ্যাপার্টমেন্টে যান। এর কিছুক্ষণ পরে তাকে গুলি করা হয়। ডেপুটিরা শুক্রবার রাতে একটি ফোনকল পেয়ে সেখানে গিয়ে ওয়েন্সকে গুলিবিদ্ধ অবস্থায় পান। তারপর হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান।

শেরিফ উডস মঙ্গলবার রাতে এক ফেসবুক পোস্টে লেখেন, ‘ঘটনাটিকে অন্য কোনোভাবে ব্যাখা করার সুযোগ নেই। এটা স্পষ্টতই একটি হত্যা। আপনাদের অনেকেরই বুঝতে সমস্যা হচ্ছে আমরা কেন সঙ্গে সঙ্গে তাকে গ্রেফতার করিনি। ফ্লোরিডার আইনগুলো খুবই স্পষ্ট। আইনগুলোর সঙ্গে আমার মতের মিল নাও থাকতে পারে। তবে আইনগুলো আমি মেনে চলব।’

শেরিফ উডস জানান, লরিঞ্জ দাবি করেছেন তিনি আত্মরক্ষা করতে চেয়েছিলেন। ওয়েন্স তার দরজা ভেঙে দেয়ার চেষ্টা করছিলেন। লরিঞ্জের অভিযোগ, ওয়েন্স আগেও তাকে বিরক্ত করতেন এবং আক্রমণ করেছিলেন। লরিঞ্জ তদন্তকারীদের জানান, তাদের দুজনের মধ্যে দ্বন্দ্ব ছিল এবং দুজনেই আক্রমণাত্বক ছিলেন। 

তবে তাদের প্রতিবেশী লরেন স্মিথ বলেন, নিহতের ছেলের কান্নার শব্দ শুনে তিনি লরেঞ্জের বাড়িতে যান। সেখানে গিয়ে তিনি ওয়েন্সকে গুলিবিদ্ধ অবস্থায় পান। এর আগে কোনো ঝগড়ার শব্দ শোনেননি বলে দাবি করেছেন তিনি। ওয়েন্সের হাতে কোনো অস্ত্রও ছিল না। 

 


0 মন্তব্য

মন্তব্য করুন