স্কি দুর্ঘটনা: মামলায় জিতে ১ ডলার পেলেন প্যালট্রো

টিবিএন ডেস্ক

মার্চ ৩১ ২০২৩, ১২:০৬

অস্কারজয়ী অভিনয়শিল্পী গুয়েনেথ প্যালট্রো আদালতে

অস্কারজয়ী অভিনয়শিল্পী গুয়েনেথ প্যালট্রো আদালতে

  • 0

৭ বছর আগের স্কি দুর্ঘটনার মামলায় নির্দোষ প্রমাণিত হলেন হলিউডের অস্কারজয়ী অভিনয়শিল্পী গুয়েনেথ প্যালট্রো। মামলা জয়ের পর দাবি করা ১ ডলারের ক্ষতিপূরণও পেলেন তিনি।

ইউটাহ স্টেইটের পার্ক সিটির থার্ড ডিস্ট্রিক্ট কোর্টে বৃহস্পতিবার এই রায় হয় বলে সিএনএন-এর প্রতিবেদন জানিয়েছে।

রায়ে বলা হয়, বাদি টেরি স্যানডারসনই স্কি করার সময় পড়ে গিয়ে প্যালট্রোকে পেছন থেকে ধাক্কা দেন। দুর্ঘটনায় প্যালট্রোর কোনো দায় নেই, পুরো দায়ই স্যানডারসনের।

নির্দোষ প্রমাণিত হওয়ার পর বিচারকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন প্যালট্রো, শুভকামনা জানান মামলার বাদি টেরি স্যানডারসনকে।

তবে ক্ষুব্ধ স্যানডারসন জানান, এই রায় খুবই হতাশাজনক।

স্টেইটের ডিয়ার ভ্যালি রিসোর্টে ২০১৬ সালে দুর্ঘটনাটি ঘটে। এতে মারাত্মক আহত হন চক্ষু চিকিৎসক টেরি স্যানডারসন। তার অভিযোগ ছিল, স্কি করার সময় প্যালট্রোর মনোসংযোগ ছিল না। দুর্ঘটনায় স্যানডারসন মাথায় গুরুতর আঘাত পান ও তার পাঁজরের হার ভেঙে যায়। 

এই অভিযোগ তুলে ঘটনার ৩ বছর পর মামলা করেন স্যানডারসন। ক্ষতিপূরণ হিসেবে ৩০০ হাজার ডলার চাওয়া হয়। 

 

মামলার বাদি টেরি স্যানডারসন

 

তবে অভিযোগ নাকচ করে প্যালট্রো দাবি করে আসছিলেন, স্কি করার সময় স্যানডারসনই তার ওপরে গিয়ে পড়েন। মামলার ক্ষতিপূরণ হিসেবে তিনি আইনজীবীর পেছনে খরচ হওয়া অর্থের সঙ্গে বাড়তি ১ ডলার দাবি করেন। 

এই হাই প্রোফাইল মামলার বিচারকাজ শুরু হয় গত ২১ মার্চ, রায় এলো দুই সপ্তাহের মধ্যেই।

মামলায় জিতে বেশ নির্লিপ্তই ছিলেন প্যালট্রো। কোর্টরুম থেকে বের হওয়ার সময় প্রতিপক্ষ স্যানডারসনের কাঁধে হাত রেখে বলেন, ‘আপনার প্রতি শুভকামনা থাকল।’

পরে বিবৃতি পাঠিয়ে তিনি বলেন, ‘আমার মনে হয়েছিল যে মিথ্যা অভিযোগ মেনে নিলে আমাকে সততার সঙ্গে সমঝোতা করা লাগত। বিচারক ও জুরি এই মামলায় অনেক শ্রম দিয়েছেন। মামলা পরিচালনায় বিবেচনাবোধের জন্য আমি তাদের ধন্যবাদ জানাই।’

রায়ের পর কোর্টরুম থেকে বের হয়ে স্যানডারসন বলেন, ‘নিজ বক্তব্যকে প্যালট্রো সত্য ভাবছেন বটে, তবে আমি আদালতকে কোনো ভুল তথ্য দেইনি।’

 

যা ঘটেছিল

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, পশ্চিম ইউটাহর আপস্কেল ডিয়ার ভ্যালিতে ২০১৬ সালের ফেব্রুয়ারিতে দুর্ঘটনাটি ঘটে। এর ৩ বছর পর প্যালট্রোর বিরুদ্ধে মামলা করেন সাবেক ইউএস আর্মি ক্যাপ্টেইন স্যানডারসন। অভিযোগে তিনি বলেন, প্যালট্রো বিগিনারস স্লোপ থেকে দ্রুতগতিতে নেমে তাকে পেছন থেকে ধাক্কা দেন। 

স্যানডারসনের আইনজীবীরা জানান, স্কি করার সময় প্যালট্রোর পুরো মনোযোগ ছিল সন্তানদের দিকে। স্যানডারসনকে ধাক্কা দেয়ার আগ মুহূর্তে আতঙ্কে চিৎকার করে ওঠেন এই অভিনয়শিল্পী। এরপরই ঘটে সংঘর্ষ। তবে এরপর স্যানডারসনকে সাহায্য না করে বা কাউকে সাহায্যের জন্য না ডেকে ঘটনাস্থল থেকে তিনি চলে যান। স্যানডারসন তখন অচেতন হয়ে পড়েছিলেন। হাসপাতালে নেয়ার পর জানা যায় তিনি মস্তিষ্কে আঘাত পেয়েছেন, ভেঙেছে পাঁজরের চারটি হাড়।

 

 

মামলার শুরু থেকেই অভিযোগ নাকচ করে আসছেন অস্কারজয়ী প্যালট্রো। তিনি বলেছেন, ঢাল দিয়ে নিচে নামার সময় হঠাৎ একজোড়া স্কি তার পায়ের নিচে চলে আসে। পেছন থেকে কেউ একজন তার উপর ভর দেয়। প্রথমে তার মনে হয়েছিল কেউ যৌন হয়রানির চেষ্টা করছে। ভারসাম্য হারিয়ে দুজনেই পড়ে যান। উঠে দাঁড়িয়ে দেখেন স্যানডারসন পড়ে আছেন। তিনি ক্ষুব্ধ হয়ে স্যানডারসনের ওপর চেঁচিয়ে সেখান থেকে চলে যান।

প্যালট্রোর আইনজীবীদের অভিযোগ, প্যালট্রো সেলিব্রেটি ও বিত্তশালী হওয়ায় তার বিরুদ্ধে হয়রানিমূলক মামলা করেছেন স্যানডারসন। আসলে এই চিকিৎসক আগে থেকেই নানা রোগে ভুগছেন। এ কারণেই তিনি স্কি করতে গিয়ে পড়ে যান।

 

 


0 মন্তব্য

মন্তব্য করুন