লড়াইয়ের পর লেবাননের কাছে হেরে সাফ শুরু বাংলাদেশের

টিবিএন ডেস্ক

জুন ২৩ ২০২৩, ২:১৮

বাংলাদেশ ও লেবাননের বল দখলের লড়াই। ছবি: বাফুফে

বাংলাদেশ ও লেবাননের বল দখলের লড়াই। ছবি: বাফুফে

  • 0

বেঙ্গালুরুতে সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে লেবাননের কাছে ২-০ গোলে হেরে গেছে বাংলাদেশ। বৃহস্পতিবার সন্ধ্যায় খেলতে নেমে র‍্যাংকিংয়ে প্রায় শতধাপ এগিয়ে থাকা দলের বিপক্ষে দারুণ লড়াই করেও জয় বঞ্চিত থাকে জামাল ভূঁইয়ার দল।

শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে প্রথমার্ধে লেবাননের সঙ্গে সমানে সমান লড়াই করে বাংলাদেশ। শুরু থেকে লেবাননের আক্রমণ প্রতিহত করতে থাকে বাংলাদেশের রক্ষণভাগ।

ম্যাচের ২১ মিনিটে বাংলাদেশের হয়ে হেড থেকে গোল করার সুযোগ নষ্ট করে সুমন রেজা। এর পর গোছানো খেলায় দুই দল আক্রমণ প্রতি আক্রমণে যেতে থাকে। কিন্তু গোলকিপার জিকো দেয়াল হয়ে দাঁড়ান লেবাননের সামনে।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও দারুণ খেলে বাংলাদেশ। ৭৯ মিনিটে তারিক কাজির ভুল পাসে লেবানিজ অধিনায়ক হাসান মাতুক জিকোকে পরাস্ত করে বল জালে পাঠান।

পিছিয়ে পড়ে শেষ দশ মিনিট গোল শোধের মরিয়া চেষ্টা চালায় লাল-সবুজ জার্সিধারীরা। সে সুযোগে কাউন্টার অ্যাটাক থেকে গোল করেন খালিল বাদের। ৯৬ মিনিটের ওই গোলে শেষ হয়ে যায় বাংলাদেশের পয়েন্টের আশা।

হার দিয়ে শুরু করেও পরের দুই ম্যাচ জিতে সেমিফাইনাল খেলার স্বপ্ন টিকে রয়েছে বাংলাদেশের। রোববার ‘বি’ গ্রুপের পরের ম্যাচে মালদ্বীপের বিপক্ষে মাঠে নামছে তারা।


0 মন্তব্য

মন্তব্য করুন