অ্যামেরিকা নরকের দিকে যাচ্ছে: ট্রাম্প

টিবিএন ডেস্ক

এপ্রিল ৫ ২০২৩, ১৮:৩৫

ফ্লোরিডায় নিজস্ব রিসোর্ট মার-আ-লাগোতে ট্রাম্প

ফ্লোরিডায় নিজস্ব রিসোর্ট মার-আ-লাগোতে ট্রাম্প

  • 0

ফৌজদারি মামলায় আদালতে হাজিরা দেয়ার পর সমর্থকদের সামনে ক্ষোভ উগড়ে দিয়েছেন সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। তার অভিযোগ, দিনদিন অ্যামেরিকা নরকের দিকে যাচ্ছে।

নিউ ইয়র্কের ম্যানহাটন ডিস্ট্রিক্ট কোর্টে মঙ্গলবার হাজিরা দেন ট্রাম্প। প্রায় দুই ঘণ্টা শুনানি শেষে আদালত থেকে বেরিয়ে তিনি ফিরে যান ফ্লোরিডায় নিজস্ব রিসোর্ট মার-আ-লাগোতে।

প্রাইভেট জেটে ফ্লোরিডার ফেরেন ট্রাম্প। সাউথ ফ্লোরিডার রিসোর্টের সামনে জড়ো হওয়া কয়েকশ’ সমর্থকের উদ্দেশে তিনি বলেন, ‘আমি কখনোই ভাবিনি অ্যামেরিকায় এমন কিছু ঘটতে পারে। আমার একটাই অপরাধ- সবসময় চেষ্টা করেছি এ জাতিকে সুরক্ষিত রাখতে।’

বৃটিশ দৈনিক দ্য টেলিগ্রাফের দাবি, এ ঘটনার পর ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে জয় পেতে আদাজল খেয়ে নামবেন ট্রাম্প।

ট্রাম্প দাবি করেন, তার বিরুদ্ধে আনা হাশ মানির অভিযোগ সম্পূর্ণ ‘মিথ্যা ও বানোয়াট’। স্রেফ অপমান করতে আদালতে গ্রেফতারের নাটক সাজানো হয়েছে। তার অপমান মানে অ্যামেরিকার অপমান বলেও দাবি করেন ট্রাম্প।

এর আগে মঙ্গলবার ম্যানহাটনের আদালতে ঢোকার আগে ট্রাম্পকে বাড়তি কথা বলতে নিষেধ করা হয়। তবু এক পর্যায়ে বিচারককেই ‘প্রকৃত অপরাধী’ বলে ফেলেন তিনি।

আদালত থেকে বেরিয়ে যাওয়ার সময় তিনি সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি।

নিউইয়র্ক সিটির ম্যানহাটন ডিস্ট্রিক্ট কোর্টে মঙ্গলবার মামলার শুনানিতে তার বিরুদ্ধে ৩৪টি অভিযোগ উত্থাপন করা হয়। এই অভিযোগের সবগুলোই নিউ ইয়র্ক স্টেইটে নির্ধারিত ফৌজদারি অপরাধের তালিকার সর্বনিম্ন শ্রেণিভুক্ত। ট্রাম্প অবশ্য তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন। 

সাবেক প্রেসিডেন্টের বিরুদ্ধে তিন জনকে হাশ মানি দেয়ার অভিযোগও আনা হয়েছে। তাদের মধ্যে আছেন পর্নস্টার স্টর্মি ড্যানিয়েলস এবং সাবেক প্লেবয় মডেল কারেন ম্যাকডুগাল। এছাড়া তিনি একজন দারোয়ানকেও হাশমানি দেন, যিনি দাবি করেছিলেন ট্রাম্পের ‘বিয়েবহির্ভূত’ একটি সন্তান রয়েছে।


0 মন্তব্য

মন্তব্য করুন