অ্যালাস্কায় ফিশিং বোট ডুবি: ৩ মরদেহ উদ্ধার, নিখোঁজ ২

টিবিএন ডেস্ক

জুন ২ ২০২৩, ২২:২৮

অ্যামেরিকান কোস্ট গার্ড। ফাইল ছবি

অ্যামেরিকান কোস্ট গার্ড। ফাইল ছবি

  • 0

অ্যালাস্কা উপকূলের সিটকা এলাকার কাছে বিলাসবহুল ফিশিং বোট ডুবির ঘটনায় আরও দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে নৌকায় থাকা তিন জনের মৃত্যু হয়েছে। এখনও নিখোঁজ আছেন দুই জন।

মৃতরা ও নিখোঁজদের একজন একই পরিবারের সদস্য। নিখোঁজ আরেকজন হলেন ওই ফিশিং বোটের ক্যাপ্টেইন।

এই দুর্ঘটনা ঘটে গত রোববার। কোস্টাগার্ড জানায়, একই পরিবারের আট সদস্য তিন দিনের জন্য বিলাসবহুল ফিশিং ট্রিপে গিয়েছিলেন। সিটকা-ভিত্তিক ফিশিং ট্রিপ কোম্পানি কিংফিশার চার্টার্স থেকে দুটি ফিশিং বোট ভাড়া করে শুক্রবার যাত্রা শুরু করেন তারা। 

সবশেষ ক্রুজোফ আইল্যান্ডে নৌকাটি দেখা যায়। এরপর থেকে এর সন্ধান না পাওয়ায় রোববার কোস্টগার্ডকে জানায় কিংফিশার চার্টার্স। কোস্টগার্ড অভিযান চালিয়ে সেদিনই ক্রুজেফ আইল্যান্ড থেকে প্রায় ১০ মাইল দূরে একটি ছোট দ্বীপের কাছে অর্ধনিমজ্জিত অবস্থায় নৌকটি খুঁজে পায়। কাছেই ভেসে ওঠে একটি মরদেহ। এরপর নৌকার ভেতর থেকে উদ্ধার করা হয় আরও দুই মৃতদেহ। 

নিখোঁজদের সন্ধানে ২০ ঘণ্টা চেষ্টা চালানোর পর উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করে কোস্টগার্ড। 

আরেক বোটে থাকা পরিবারটির বেঁচে যাওয়া সদস্যরা এ ঘটনায় গভীর শোকে আছেন। তাদের একজন মাইকেল টায়ো জানান, তার দুই বোন ও এক ভগ্নিপতি দুর্ঘটনায় মারা গেছেন। নিখোঁজ রয়ে গেলেন আরেক ভগ্নিপতি। 

টায়ো জানান, বাবা, মা, বোন ও ভগ্নিপতিদের সঙ্গে মেমোরিয়াল ডে-এর ছুটি কাটাতে স্ত্রীকে নিয়ে তিনি লস অ্যাঞ্জেলেস থেকে আলাস্কায় যান। সেখান থেকে সবাই মিলে ফিশিং ট্রিপে যাওয়ার পরিকল্পনা করেন। উইকেন্ডে পরিবারের সঙ্গে কাটানো আনন্দঘন সময় এতটা বিপদ নিয়ে আসতে পারে- তা তিনি কল্পনা করেননি। 

কোস্ট গার্ডের এক মুখপাত্র জানান, সাগর উত্তাল থাকায় নৌকাটি ডুবে যায় বলে ধারণা করা হচ্ছে।


0 মন্তব্য

মন্তব্য করুন