রেস্টুরেন্টে মাদকের বিপুল চালান, গ্রেফতার ১

টিবিএন ডেস্ক

মে ১ ২০২৩, ২১:৩০

মাদক উদ্ধারে গ্রেফতার জেরেমি মার্সিয়ার

মাদক উদ্ধারে গ্রেফতার জেরেমি মার্সিয়ার

  • 0

অ্যামেরিকার মেইন শহরের একটি রেস্টুরেন্টে ৩ মিলিয়ন ডলারের মাদকের চালান পাঠানোর ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

রেস্টুরেন্ট কর্মীরা সম্প্রতি মগের একটি চালান অর্ডার করেন। সেটি এসেছে মনে করে শনিবার তারা কাঠের ক্রেট খোলার পর ভেতরে প্লাস্টিকে মোড়ানো মাদক দেখতে পান। 

অবার্ন পুলিশের ডেপুটি চিফ টিমোথি কুগল এক বিবৃতিতে জানান,রেস্টুরেন্ট কর্মীদের অভিযোগের ভিত্তিতে তারা আনুমানিক ১৪ কিলোগ্রামের (৩১ পাউন্ড) সিন্থেটিক ওপিওড ফেন্টানাইল মাদক উদ্ধার করেন। এর আনুমানিক বাজারমূল্য ৩ মিলিয়ন ডলার। 

কুগল জানান, ক্রেটটিতে রেস্টুরেন্টের ঠিকানাসহ একটি শিপিং লেবেল ছিল। তবে তাতে প্রাপক হিসেবে যার নাম লেখা ছিল সে নামে কোনো কর্মী ওই রেস্টুরেন্টে কাজ করেন না। 

পুলিশ বলছে, অ্যারিজোনা পোর্টল্যান্ড থেকে ক্রেটটি মেইন শহরে পাঠানো হয়। রাসায়নিক পরীক্ষায় মাদকে ফেন্টানাইলের উপস্থিতি নিশ্চিত করেছে পুলিশ।

রেস্টুরেন্টে চালান পৌঁছানোর প্রায় এক ঘণ্টা পরে শিপমেন্টের প্রকৃত প্রাপক সেটি বুঝে নিতে ঘটনাস্থলে গেলে তাকে গ্রেফতার করা হয়। 

জেরেমি মার্সিয়ার নামের ৪১ বছর বয়সী এই ব্যক্তিকে অবার্নের ড্রাগ আইন এবং জামিনের শর্ত লঙ্ঘনের জন্য অভিযুক্ত করা হয়েছে। তাকে জামিন না দিয়ে কাউন্টি কারাগারে রাখা হয়েছে। 

টিমোথি কুগল বলেন, ‘মার্সিয়ার এর আগে ২০০৭ সালে ফেডারেল ড্রাগ মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় কারাভোগ করেছেন। এ বিষয়ে তদন্ত চলছে। আশা করছি এ ঘটনায় স্টেইট এবং ফেডারেল আইন প্রয়োগকারী সংস্থা ভূমিকা রাখবে।‘

 


0 মন্তব্য

মন্তব্য করুন