তীব্র উত্তাপে গাড়িতে আটকা ২ শিশু, বাবা গ্রেফতার

টিবিএন ডেস্ক

জুলাই ২৭ ২০২৩, ১২:৩৮

নেভাডায় তীব্র উত্তাপে সন্তানদের অবহেলায় বাবা গ্রেফতার। ছবি: সংগৃহীত

নেভাডায় তীব্র উত্তাপে সন্তানদের অবহেলায় বাবা গ্রেফতার। ছবি: সংগৃহীত

  • 0

নেভাডার এক ব্যক্তি তার দুই সন্তানকে নিয়ে একটি গাড়িতে তীব্র উত্তাপে অবস্থান করায় এবয সন্তানদের প্রতি কোনো ভ্রূক্ষেপ না করায় তাকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে শিশু নির্যাতনের অভিযোগ আনা হয়েছে।

পুলিশ জানিয়েছে, ৫৯ বছর বয়সী ব্রায়ান লাউজেসানকে চলতি সপ্তাহের শুরুতে হেন্ডারসনের মরুভূমি এলাকায় একটি গাড়ি থেকে চেতনাহীন অবস্থায় পাওয়া যায়। এ সময় গাড়িতে তার দুই সন্তানও ছিল।

তীব্র উত্তাপে শিশু দুটি বারবার ‘জ্ঞান হারাচ্ছিল’। তবে সেদিকে হুঁশ ছিল না বাবা লাউজেসানের।

গ্রেফতারের নথি অনুসারে, লাউজেসানের এক বন্ধু সন্তানসহ তার নিখোঁজের রিপোর্ট করার পর তাদের খুঁজে পায় পুলিশ।

তার ওই বন্ধু সোমবার হেন্ডারসন পুলিশকে বলেছেন, রোববার সকালে বাচ্চাদের সঙ্গে গির্জায় যাওয়ার কথা ছিল লাউজেসানের। তবে তারা সেখানে উপস্থিত হয়নি। লাউজেসানের সঙ্গে বার বার চেষ্টায় ব্যর্থ হয়ে বাচ্চাদের মায়ের সঙ্গে যোগাযোগ করেন তিনি।

পুলিশ জানিয়েছে, ওই দুই শিশুর (একজন ছেলে ও একজন মেয়ে) মাও লাউজেসানের সঙ্গে যোগাযোগ করতে পারেননি।

তাকে গ্রেফতারের নথিতে বলা হয়, লাউজেসান ও তার স্ত্রী আলাদা থাকেন। সারা সপ্তাহ বাচ্চারা মায়ের কাছে থাকলেও উইকেন্ডে সন্তানদের দেখভালের দায়িত্ব পান বাবা। সে অনুসারেই রোববার দুই সন্তানকে নিয়ে বের হন তিনি।

পুলিশ লাউজেসানকে তার অ্যাপার্টমেন্ট, স্থানীয় হাসপাতাল বা কারাগারে খুঁজে পেতে ব্যর্থ হওয়ার পরে, তার মোবাইল ট্র্যাক করে নেভাডার ওই মরু অঞ্চলে গাড়ির অবস্থান নিশ্চিত করেন। এসময় লাউজেসান অচেতন ছিলেন।

পুলিশ জানায়, গাড়ির ভেতর তীব্র উত্তাপে শিশুরা তাপজনিত অসুস্থতায় ভুগছিল। তবে তাদের বাবা সেদিকে কোনো নজর দেননি। ছেলে শিশুটি গরম থেকে খিঁচুনিতে ভুগতে শুরু করে। সে সময় গাড়ির ভেতরে তাপমাত্রা ছিল ১০৫ ডিগ্রি সেলসিয়াস।

লাউজেসান ও তার দুই সন্তানকে দ্রুত হাসপাতালে নেয়ার পর রক্ত পরীক্ষায় লাউজেসানের মাদক সেবনের প্রমাণ মিলেছে।

পুলিশ ধারণা করছে, গাড়িতেই মাদক সেবন করেছেন তিনি।

লাউজেসনের বিরুদ্ধে শিশু নির্যাতন বা অবহেলা ও শিশুদের যথেষ্ট শারীরিক ক্ষতি বা মানসিক ক্ষতি করার দুটি অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। তাকে প্রাথমিকভাবে বুধবার আদালতে হাজির করার কথা থাকলেও, তিনি হাসপাতালে চিকিৎসাধীন থাকায় অভিযোগের শুনানি ৩১ জুলাই পর্যন্ত স্থগিত রাখা হয়েছে।


0 মন্তব্য

মন্তব্য করুন