সৌদির নিওম সিটিতে নির্মিত হচ্ছে ‘রিভারম্যান’ মুভি

টিবিএন ডেস্ক

মে ২০ ২০২৩, ২২:৪৭

সৌদি আরবের নিওম সিটি। ছবি:  সংগৃহীত

সৌদি আরবের নিওম সিটি। ছবি: সংগৃহীত

  • 0

অ্যাকশন মুভি ‘রিভারম্যান’ শ্যুট হচ্ছে সৌদি আরবের আলোচিত নিওম সিটিতে। অ্যাকাডেমি অ্যাওয়ার্ড জয়ী চিত্রনাট্যকার এবং রুয়ান্ডা সিনেমার পরিচালক টেরি জর্জ পরিচালনা করছেন ছবিটি।

আফগানিস্তান যুদ্ধ অবলম্বনে সিনেমাটি নির্মিত হবে। দৃশ্যায়ন বাস্তবসম্মত করতে নিওম সিটির উত্তর পশ্চিমের মেগা প্রজেক্ট অংশ বেছে নেয়া হয়েছে। যুক্তরাজ্যেও মুভিটির কিছু অংশের শ্যুটিং হবে। 

মেগাপ্রজেক্টটি সৌদি আরবের ৫০০ মিলিয়ন ডলারের মেগা বিযনেস এবং পর্যটন প্রজেক্ট। এটি সৌদি আরবের ভিশন টুয়েন্টি থার্টির একটি গুরুত্বপূর্ণ অংশ।

জর্জ এক বিবৃতিতে বলেন, ‘রিভারম্যান খুবই শক্তিশালী এবং অত্যন্ত নাটকীয় যুদ্ধের গল্প। আমি নিওম-এ এই প্রকল্পটির কাজ করতে পেরে উচ্ছ্বসিত।’

গত বছর ‘নিওম মিডিয়া ভিলেজ’ এবং ‘বাজদাহ ডেজার্ট’ স্টুডিও’র আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এটি কিংডমের প্রখ্যাত সাউন্ড স্টেজ এবং ফিল্ম প্রোডাকশন সহায়তা সুবিধার অন্তর্ভুক্ত। 

ফিচার ফিল্ম, টিভি এবং বিজ্ঞাপনের জন্য প্রযোজকদের ৪০ শতাংশের বেশি প্রণোদনা স্কিম ঘোষণা করেছে কর্তৃপক্ষ।   

নিওমের মিডিয়া ইন্ডাস্ট্রিয ,এন্টারটেইনমেন্ট  অ্যান্ড কালচার এর পরিচালক ওয়েন বোর্গ এক বিবৃতিতে বলেন, ‘লেখক ও পরিচালক টেরি জর্জকে তার অ্যাকশন ফিল্ম রিভারম্যান এর শ্যুটিং করতে নিওম এ স্বাগত জানাতে পেরে আমরা রোমাঞ্চিত।’ 

রয়্যাল মেরিন সদস্য ম্যাক্সের আত্মজীবনী অবলম্বনে, রিভারম্যান চলচিত্রটিতে ২০০১ থেকে ২০০৮ সাল পর্যন্ত আফগানিস্তানের যুদ্ধের সত্যিকার ঘটনাগুলো তুলে ধরা হবে। 

এই চলচিত্রে ফিউচার আর্টিস্ট এন্টারটেইনমেন্টের ম্যাট উলিয়ামস, টিএমএস প্রোডাকশনের ক্যামিলা স্টোরি এবং লাইমলাইট সিটিএল এর প্রযোজক মার্ক ফোলিগন অভিনয় করবেন। ২০২৪ সালের জানুয়ারিতে মুভিটির কাস্টিং শুরু হবে।

নিওম কর্তৃপক্ষের আশা, প্রোডাকশন সুবিধা ও কলাকুশলীদের সবার সহযোগিতায় প্রোডাকশনের কাজ সহজ হবে।

সৌদির মেগাপ্রকল্পটি থেকে গত ১৮ মাসে অন্তত ৩০টি প্রযোজনা সংস্থা ব্যাকড্রপ করেছে। এ তালিকায় রয়েছে- অ্যান্থনি ম্যাকির বেন কিংসলে অভিনীত রুপার্ট ওয়াইটের ‘ডেজার্ট ওয়ারিয়র’, রাজকুমার হিরানি পরিচালিত ‘ডানকি’, শাহরুখ খান অভিনীত প্রথম রিজিওনাল রিয়েলিটি টিভি শো ‘মিলিয়ন ডলার আইল্যান্ড’ এবং ‘রাইজ অফ দ্য উইচেস’। 

এদিকে, নিওমে এমবিসি’র ‘এক্সেপশনাল’ ২০০ পর্বের একটি টিভি ড্রামা সিরিজ এর শ্যুটিং শুরু হতে যাচ্ছে আগামী জুলাই মাসে। 


0 মন্তব্য

মন্তব্য করুন