এবার মিযৌরিতে টর্নেডোর আঘাত

টিবিএন ডেস্ক

এপ্রিল ৫ ২০২৩, ২১:৫১

এবার মিযৌরিতে টর্নেডোর আঘাত
  • 0

টর্নেডো এবার আঘাত হেনেছে অ্যামেরিকার সাউথ-ইস্টার্ন মিযৌরিতে। বলিনজার কাউন্টির গ্লেন্যালেন এলাকায় বুধবার ভোরে এই টর্নেডোতে একাধিক প্রাণহানি ঘটেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

মিযৌরির হাইওয়ে পেট্রল বাহিনীর সার্জেন্ট ক্লার্ক প্যারট জানিয়েছেন, ভোর সাড়ে ৩টা থেকে ৪টার মধ্যে টর্নেডোটি আঘাত হেনেছে। বিভিন্ন জায়গায় গাছ উপড়ে বাড়িঘরের ওপর পড়েছে। অনেকে এতে আহত হয়েছেন, কয়েকজনের মৃত্যুও হয়েছে। তবে হতাহতের সঠিক সংখ্যা তাৎক্ষণিক নিশ্চিত হওয়া যায়নি।

প্যারট বলেন, ‘টর্নেডোয় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এসব দেখে খুবই খারাপ লাগছে।’

উদ্ধারকাজে কয়েকটি সংস্থা যোগ দিয়েছে। চেইনসো দিয়ে গাছ কেটে কেটে ক্ষতিগ্রস্ত ঘরে কেউ আটকে আছেন কি না তা খোঁজা হচ্ছে।

স্টর্ম প্রেডিকশন সেন্টার- এসপিসি জানায়, শিকাগো, ইন্ডিয়ানাপলিস, ডেট্রয়েট থেকে টেনেসির মেম্ফিস পর্যন্ত বুধবার ঝড় বয়ে যেতে পারে। এর মধ্যে মিশিগানের নিম্নাঞ্চল থেকে ওহাইও রিভার ভ্যালির নিম্নাঞ্চল হয়ে মধ্য-দক্ষিণ অঞ্চল বেশি ঝুঁকিপূর্ণ।

ন্যাশনাল ওয়েদার সার্ভিসের মিটারোলজিস্ট জাস্টিন গিবস জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মিযৌরির টর্নেডোটি ১৫ থেকে ২০ মাইল পর্যন্ত বিস্তৃত ছিল। সংস্থার পক্ষ থেকে টর্নেডোর ধরন ও ক্ষয়ক্ষতির হিসাবনিকাশ করতে সার্ভে টিম পাঠানো হবে।

গেল সপ্তাহেই কয়েকটি টর্নেডো ১১টি স্টেইটে তাণ্ডব চালায়। এতে ৩৩ জনের মৃত্যুর খবর পাওয়া যায়। এর আগের সপ্তাহেও টর্নেডোতে ২৬ জনের মৃত্যু হয়। 


0 মন্তব্য

মন্তব্য করুন