সামরিক আদালতে ইমরানের বিচার দাবি পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রীর

টিবিএন ডেস্ক

মে ৩১ ২০২৩, ২:৩০

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই সভাপতি ইমরান খান। ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই সভাপতি ইমরান খান। ছবি: সংগৃহীত

  • 0

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে সামরিক বিচারের মুখোমুখি করার দাবি করেছেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ।

পাকিস্তানের ডন পত্রিকাকে দেয়া এক সাক্ষাৎকারে মঙ্গলবার এ দাবি করেন সানাউল্লাহ। তার দাবি ইমরানের পরিকল্পনাতেই সামরিক স্থাপনায় হামলা করে তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সমর্থকেরা।

ইমরান খানকে ৯ মে ইসলামাবাদ হাইকোর্টের সামনে থেকে গ্রেফতারের পর তার সমর্থকরা ক্ষোভে ফুঁসে ওঠেন এবং সামরিক স্থাপনায় আক্রমণ করেন। পিটিআই সমর্থকদের সঙ্গে আইন প্রয়োগকারী সংস্থার সংঘর্ষে অন্তত আটজন নিহত হন ও ২৯০ জন আহত হন। আন্দোলনকারীদের মধ্যে এক হাজার ৯০০ জনকে গ্রেফতার করা হয়। 

ডন নিউজের লাইভে স্বরাষ্ট্রমন্ত্রী সানাউল্লাহ ইমরান খানকে দাঙ্গায় অভিযুক্ত করেন ও বলেন গ্রেফতারের আগে তিনি নিজেই এসবের পরিকল্পনা করেছেন যার প্রমাণ তাদের হাতে আছে। 

এসময় ইমরান খানের বিরুদ্ধে সামরিক আদালতে ব্যবস্থা নেয়া হবে কিনা জিজ্ঞেস করলে তিনি বলেন, ‘অবশ্যই। কেন তাকে নেয়া হবে না? সামরিক স্থাপনায় হামলার যে নকশা তিনি বানিয়েছেন এবং বাস্তবায়ন করেছেন আমার হিসেবে এটা সামরিক আদালতের মামলা।'

তিনি যোগ করেন যে, ইমরান সবাইকে বের করে এনেছেন ও নিজ হাতে দাঙ্গা তৈরি করেছেন। এসবের প্রমাণ তার টুইটার ও মেসেজে আছে।

সানাউল্লাহ আরও জানান তিনি পিটিআইয়ের সঙ্গে কোন আলোচনায় বসবেন না।  

স্বরাষ্ট্রমন্ত্রীর সানাউল্লাহর দাবিকে প্রত্যাখ্যান করেছে পিটিআই। দলের সেক্রেটারি জেনারেল ওমর আইয়ুব এক টুইট বার্তায় লেখেন, ‘অদ্ভুত ব্যবস্থা ও বিবৃতি। মন্ত্রী হিসেবে তার জ্ঞান নিয়ে আমার যথেষ্ট সন্দেহ আছে। ইমরান খানকে সামরিক আদালতে নেয়ার ব্যপারে স্বরাষ্ট্রমন্ত্রী যে বিবৃতি দিতেছেন তা প্রমাণ করে তিনি একজন বিকৃত মস্তিষ্কের লোক এবং মন্ত্রির দায়িত্ব পালনে অযোগ্য।'


0 মন্তব্য

মন্তব্য করুন