গিলগো বিচ হত্যাকাণ্ড: হিউয়েরমানের বিরুদ্ধে তিন খুনের অভিযোগ

টিবিএন ডেস্ক

জুলাই ১৪ ২০২৩, ২৩:১৭

গিলগো বিচে মরদেহ খুঁজে পাওয়ার ম্যাপ। ছবি: সংগৃহীত

গিলগো বিচে মরদেহ খুঁজে পাওয়ার ম্যাপ। ছবি: সংগৃহীত

  • 0

নিউইয়র্কের লং আইল্যান্ডে গিলগো বিচে এক দশক আগে ১০ মরদেহ উদ্ধারের ঘটনায় এক জনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে আটককৃত ব্যক্তির নাম রেক্স হিউয়েরমান। তার বিরুদ্ধে তিন নারীকে হত্যার অভিযোগ আনা হয়েছে

নাসাউ কাউন্টির ম্যাসাপেকুয়া পার্কের একটি বাড়ি থেকে শুক্রবার সকালে তাকে গ্রেফতার করা হয়। হত্যাকাণ্ডের প্রায় ১৩ বছর পর এই গ্রেফতারে ফের আলোচনায় উঠে এসেছে অমীমাংসিত মামলাটি।

তদন্ত সংশ্লিষ্ট একটি সূত্র এবিসি নিউজকে জানিয়েছে, দীর্ঘদিন নজরদারিতে রাখার পর হত্যাকাণ্ডে সম্পৃক্ততার অভিযোগে বৃহস্পতিবার গভীর রাতে নিজ বাড়িতেই হিউয়েরমানকে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর গ্রেফতার করে হেফাজতে নেয় সাফোক কাউন্টি পুলিশ।

সিবিএস নিউজ জানিয়েছে, হিউয়েরম্যানের বিরুদ্ধে মেলিসা বার্থেলেমি, মেগান ওয়াটারম্যান ও অ্যাম্বার কস্টিলো নামের তিন নারীকে হত্যার অভিযোগ এনেছে পুলিশ।

লং আইল্যান্ডের দক্ষিণ উপকূলে ২০১০ সালের ডিসেম্বরে এই তিন নারীর মরদেহ চট দিয়ে ঢাকা অবস্থায় পাওয়া যায়।

ওই একই সময়ে একই স্থানে ১১ ডিসেম্বর এক নারীর মৃতদেহ পাওয়া যায়। দুইদিন পর ঘটনাস্থলের আশপাশে পাওয়া যায় আরও তিন মরদেহ। পরের বছর মার্চ ও এপ্রিলে আরও পাঁচ মরদেহ সেখান থেকে উদ্ধার করা হয়। সে সময় স্থানীয়দের মধ্যে সিরিয়াল কিলার আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আইনশৃঙ্খলাবাহিনী ধারনা ছিল, একাধিক ব্যক্তি হত্যাকাণ্ডগুলোতে জড়িত।

নিহতদের মধ্যে সাত জন নারী, একজন পুরুষ এবং একজন শিশু। এর মধ্যে পাঁচ নারীর পরিচয় শনাক্ত করা সম্ভব হয়েছে।


0 মন্তব্য

মন্তব্য করুন