৪৭ বছর পর ইউরোর ফাইনালে ওয়েস্ট হ্যাম

টিবিএন ডেস্ক

মে ১৯ ২০২৩, ১৭:০৬

ইউরোর ফাইনাল নিশ্চিতের পর ওয়েস্ট হ্যাম দলের উচ্ছ্বাস। ছবি: এপি

ইউরোর ফাইনাল নিশ্চিতের পর ওয়েস্ট হ্যাম দলের উচ্ছ্বাস। ছবি: এপি

  • 0

৪৭ বছর ধরে অপেক্ষার পর ইউরোপিয়ান কোনো আসরের ফাইনালে পৌঁছেছে ওয়েস্ট হ্যাম। ইউরো কনফারেন্স লিগের সেমিফাইনালের ম্যাচে বৃহস্পতিবার এজেড আলকমারের বিপক্ষে ৩-১ গোলে এগিয়ে থেকে ফাইনাল নিশ্চিত করেছে প্রিমিয়ার লিগের ক্লাবটি।

টান টান উত্তেজনার ম্যাচটির শেষ মুহূর্তে ওয়েস্ট হ্যামের পক্ষে জয়সুচক গোল করেন পাবলো ফর্নালস। এই জয়ে আগামী ৭ জুন প্রাগে অনুষ্ঠিত হতে যাওয়া ফাইনালে ফিওরেন্টিনা বা এফসি বাসেলের মুখোমুখি হবে ওয়েস্ট হ্যাম। সবশেষ ১৯৭৬ সালে ইউরোপের বড় কোনো আসরের ফাইনালে উঠেছিল হ্যামাররা। ফাইনালে আন্ডারলেখট এর কাছে হেরে শিরোপা জয়ে ব্যর্থ হয় দলটি।

এফএ কাপের ফাইনালে ১৯৮০ সালে ট্রেভর ব্রোকিংয়ের গোলে আর্সেনালকে হারানোর পর আর কোনো বড় শিরোপা ঘরে তুলতে পারেনি ওয়েস্ট হ্যাম। ২০০৬ সালে এফএ কাপের ফাইনালে লিভারপুলের সঙ্গে ৩-৩ গোলে ড্র করার পর টাইব্রেকারে স্টিভেন জেরার্ডের গোলে পরাজিত হয় এই দল।

ক্লাবের প্রধান কোচ ডেভিড ময়েস বলেন, ‘আমরা দারুণ রোমাঞ্চিত। এটি ক্লাবের জন্য বড় অর্জন। এখন আমাদের শিরোপা জয়ের উদ্দেশ্যে এগিয়ে যেতে হবে। এজেড যা করেছে বেশ ভালোই করেছে। তবে আমরা যা করেছি তাতে আমি আনন্দিত। ভালো করার জন্য এই মৌসুমে আমরা বেশ কিছু আন্তর্জাতিক তারকাকে দলে ভিড়িয়েছিলাম। তারপরও আমাদেরকে মৌসুম জুড়ে প্রচুর সংগ্রাম করতে হয়েছে। শেষ পর্যন্ত এই অর্জনের জন্য আমরা কৃতজ্ঞ।'


0 মন্তব্য

মন্তব্য করুন