দুবাইয়ে ভবনে আগুনে ১৬ প্রাণহানি

টিবিএন ডেস্ক

এপ্রিল ১৬ ২০২৩, ১৬:৫১

দুবাইয়ের বহুতল ভবনে আগুনে প্রাণ হারিয়েছেন ১৬ জন। ছবি: সংগৃহীত

দুবাইয়ের বহুতল ভবনে আগুনে প্রাণ হারিয়েছেন ১৬ জন। ছবি: সংগৃহীত

  • 0

দুবাইয়ের একটি আবাসিক ভবনে আগুনে ১৬ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন নয় জন। শহরের আল রাস এলাকার বহুতল ভবনটির চতুর্থ তলায় শনিবার দুপুরে আগুন লাগে।

দুবাই সিভিল ডিফেন্সের এক মুখপাত্র জানান, বেলা ১২টা ৩৫ মিনিটে আগুনের খবর পাওয়ার ছয় মিনিটের মধ্যে স্থানীয় ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছান। 

পোর্ট সাইদ এবং হামরিয়াহ ফায়ার স্টেশনের কর্মীরাও তাদের সঙ্গে যোগ দেন। দুপুর ২টা ৪২ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। 

স্থানীয় স্যোশাল ওয়ার্কার নাসির ভাদানাপ্পিলির বরাত দিয়ে খালিজ টাইমস জানায়, দুর্ঘটনায় নিহতদের সবাই বাইরের দেশের নাগরিক। তাদের মধ্যে ছয় জন সুদানিজ, চার জন ভারতীয়, তিন জন পাকিস্তানি এবং বাকি তিনজন ক্যামেরুন, জর্ডান ও ইজিপ্টের নাগরিক।   

দুবাই সিভিল ডিফেন্সের মুখপাত্র বলেন,প্রাথমিক তদন্তে দেখা গেছে ভবনটির অগ্নিনিরাপত্তা ব্যবস্থায় দুর্বলতা ছিল। নিরাপত্তার প্রয়োজনীয় নির্দেশনা মেনে না চলার কারণেই দুর্ঘটনাটি ঘটে। বিস্তারিত তদন্তের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বড় পরিসরে অনুসন্ধান চালাচ্ছে বলেও তিনি জানান। 

স্যোশাল মিডিয়ায় শেয়ার করা ভিডিওতে দেখা যায়, অ্যাপার্টমেন্টের জানালা থেকে ঘন কালো ধোঁয়া ও আগুনের শিখা বেরিয়ে আসছে। ভবনটির নিচের একটি দোকানের এক শ্রমিকের জানান, আগুন ছড়িয়ে পড়ার আগে তারা বিকট শব্দ শুনেছেন। 

সমাজকর্মী নাসির ভাদানাপ্পিলি বলেন, মরদেহ হাসপাতাল মর্গে নেয়ার পর স্বজনরা সেগুলো শনাক্ত করেন। আহতদের মধ্যে অন্তত তিন জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, তাদের অবস্থা স্থিতিশীল।


0 মন্তব্য

মন্তব্য করুন