৮৪০ মিলিয়ন ডলারের বাজেট প্রস্তাব করবে ক্যাপিটল পুলিশ

টিবিএন ডেস্ক

মার্চ ২৭ ২০২৩, ২১:২৩

৮৪০ মিলিয়ন ডলারের বাজেট প্রস্তাব করবে ক্যাপিটল পুলিশ
  • 0

প্রস্তাবটি পাস হলে এটি হবে অ্যামেরিকার প্রধান সব পুলিশ ডিপার্টমেন্টগুলোর মধ্যে সবচেয়ে বড় বাজেট।

২০২৪ সালের জন্য বাজেট ১৪ শতাংশ বাড়াতে চায় অ্যামেরিকার ক্যাপিটল পুলিশ। প্রস্তাবটি অনুমোদন পেলে এই সংস্থার বাজেট বেড়ে হবে ৮৪০ মিলিয়ন ডলারের বেশি।

 

সিবিএস নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, চলতি সপ্তাহেই হাউয অ্যাপ্রোপ্রিয়েশনস সাবকমিটির একটি শুনানিতে নতুন এই বাজেটের প্রস্তাব তোলা হবে। 

 

প্রস্তাবটি পর্যালোচনা করে সিবিএস নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন ডেমোক্র্যাট কংগ্রেসম্যান আদ্রিয়ানো এসপিয়াত।  

 

প্রস্তাবটি পাস হলে এটি হবে অ্যামেরিকার প্রধান সব পুলিশ ডিপার্টমেন্টের মধ্যে সবচেয়ে বড় বাজেট। এসপিয়াত জানান, বাজেট প্রস্তাবটি বুধবার জমা দেবেন ক্যাপিটল পুলিশ চিফ থমাস ম্যানগার। 

 

২০২১ সালের ৬ জানুয়ারির হামলার ঘটনার পর থেকে ক্যাপিটল পুলিশ ডিপার্টমেন্টে চলছে অস্থিরতা। চাকরি ছাড়ার হিড়িক পড়েছে কর্মকতাদের মধ্যে। পাশাপাশি নিয়মিত অবসরে যাওয়া তো চলছেই। এই টানাপড়েন সামাল দিতে নিয়মিত নিয়োগ প্রক্রিয়া চালিয়ে যেতে হচ্ছে।

 

এসপিয়াত জানান, ৬ জানুয়ারির পর থেকে ক্যাপিটল পুলিশের ওপর ওয়াশিংটন ডিসির ভেতরে ও বাইরে থাকা কংগ্রেস সদস্যদের সুরক্ষা নিশ্চিত করার চাপ বেড়ে গেছে। তাই নতুন প্রস্তাবিত বাজেটে আরও ৮০০ অফিসার নিয়োগের জন্য ফান্ড চাওয়া হয়েছে।

 

এসপায়াত আরও জানান, ২০২৪ এর নির্বাচনে ডনাল্ড ট্রাম্পের অংশ নেয়ার সম্ভাবনা অস্থিরতার ঝুঁকি বাড়িয়েছে। সে সময় যে কোনো অস্থিতিশীল পরিস্থিতি মোকাবিলার জন্য আরও দক্ষ ও সক্ষম পুলিশ বাহিনী প্রয়োজন।

 

তবে এই উচ্চ বাজেট অতটা সহজে পাস হবে না বলে মন্তব্য করেছেন হাউয অ্যাপ্রোপ্রিয়েশনস সাবকমিটির চেয়ারম্যান মার্ক আমোদি। নেভাদার এই রিপাবলিকান কংগ্রেসম্যান জানান,  প্রস্তাবটি সময় নিয়ে পর্যালোচনা করা হবে। 


0 মন্তব্য

মন্তব্য করুন