১৪ বছর পর সাফের সেমিতে বাংলাদেশ

টিবিএন ডেস্ক

জুন ২৮ ২০২৩, ২৩:১০

ভুটানের বিপক্ষে তৃতীয় গোলের পর বাংলাদেশ দলের উচ্ছ্বাস। ছবি: বাফুফে

ভুটানের বিপক্ষে তৃতীয় গোলের পর বাংলাদেশ দলের উচ্ছ্বাস। ছবি: বাফুফে

  • 0

ভুটানকে হারিয়ে ১৪ বছর পর সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। ২০০৯ সালে সবশেষ সাফের সেমিফাইনালে খেলেছিল বাংলাদেশ।

ভারতের বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে ম্যাচে সবগুলো গোল আসে প্রথমার্ধে।

ভুটানের বিপক্ষে ম্যাচের ১২ মিনিটে গোল হজম করে বাংলাদেশ। ভুটানের পক্ষে গোল করেন সেন্দা দর্জি। তবে ২১ মিনিটে মোরসালিনের গোলে ম্যাচে সমতায় ফেরে লাল-সুবজরা।

এরপর ৩১ মিনিটে ফুনস্তো জিগমের আত্মঘাতী গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় তারা। ৩৬ মিনিটে রাকিব হোসেনের গোলে ব্যবধান ৩-১ করে ফেলে বাংলাদেশ। এই ব্যবধানেই ম্যাচের প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ।

ম্যাচের দ্বিতীয়ার্ধে গোলের ব্যবধান আর বাড়াতে পারেনি জামাল ভূঁইইয়ারা। ভুটানও গোল শোধ করতে পারেনি। শেষ পর্যন্ত ৩-১ স্কোরলাইনের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

বি-গ্রুপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। আসরে ৩ ম্যাচে ২ জয় ও ১ হারে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স-আপ হয়ে সেমিতে পা রাখল বাংলাদেশ। ৩ ম্যাচে ৩ জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন লেবানন।

এ-গ্রুপ থেকে কুয়েত চ্যাম্পিয়ন ও রানার্স-আপ হয়েছে স্বাগতিক ভারত। ১ জুলাই প্রথম সেমিফাইনালে কুয়েতের মুখোমুখি হবে বাংলাদেশ। একই দিন দ্বিতীয় সেমিতে লড়বে ভারত ও লেবানন।


0 মন্তব্য

মন্তব্য করুন