ফক্স নিউজের মামলার নিষ্পত্তি ১২ মিলিয়ন ডলারে

টিবিএন ডেস্ক

জুলাই ১ ২০২৩, ২৩:৪৩

ফক্স নিউজের সাবেক প্রযোজক অ্যাবি গ্রসবার্গ। ছবি কোলাজ: টিবিএন

ফক্স নিউজের সাবেক প্রযোজক অ্যাবি গ্রসবার্গ। ছবি কোলাজ: টিবিএন

  • 0

ফক্স নিউজের বিরুদ্ধে এক সাবেক কর্মচারীর ‘টক্সিক অ্যাটমস্ফেয়ার ভিক্টিমাইজিং ওমেন’ অভিযোগের মামলার নিষ্পত্তি হয়েছে ১২ মিলিয়ন ডলারে।

ফক্স নিউজের সাবেক প্রযোজক অ্যাবি গ্রসবার্গ একজন সিনিয়র বুকার মারিয়া বারটিরোমো ও টাকার কার্লসনের সঙ্গে কাজ করেছেন। তিনি নেটওয়ার্কটির বিরুদ্ধে ‘নারীদের জন্য বাজে পরিবেশ সৃষ্টির’ অভিযোগে দুটি অভিযোগে আলাদা মামলা করেন।

তিনি অভিযোগে বলেন, ডমেনিয়ান ভোটিং সিস্টেমে করা এই মামলায় ফক্স নেটওয়ার্কের আইনি দল তার অভিযোগকে ‘জবরদস্তি, ভয় দেখানো ও ভুল তথ্য’ আখ্যা দিয়ে আইনজীবী দলের বিরুদ্ধে লড়াই করেছে।

সাবেক ওই কর্মচারীর অ্যাটর্নি শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছেন, ফক্স নিউজ একজোড়া অভিযোগের মামলায় একাধিক আইনি চ্যালেঞ্জের মুখোমুখি হওয়া এড়ানোর সবশেষ উপায় হিসেবে ১২ মিলিয়ন ডলারে মামলার নিষ্পত্তি করেছে।

এক বিবৃতিতে গ্রসবার্গ বলেন, ‘ফক্স নিউজ আমাকে ও আমার আইনি দাবিগুলোকে গুরুত্ব সহ নেয়ায় আমি অভিভূত।’

ফক্স নিউজের বিরুদ্ধে ডমিনিয়ান ভোটিং সিস্টেমের আনা মানহানির মামলার ৭৮৭.৫ মিলিয়ন ডলারের নিষ্পত্তির মাত্র ২ মাস পরেই দ্বিতীয় এই মামলার নিষ্পত্তি করেছে নেটওয়ার্কটি।

এর আগে গ্রসবার্গের অভিযোগকে ‘মিথ্যা ও বানোয়াট’ বলে অভিহিত করলেও ফক্স নিউজের একজন মুখপাত্র শুক্রবার বলেছেন, ‘আর কোনো আইনি ঝামেলা ছাড়াই মামলার নিষ্পত্তি করতে পেরে আমরা সত্যিই খুশি।’


0 মন্তব্য

মন্তব্য করুন