ফের টেনেসি হাউযে লমেকার জোন্স

টিবিএন ডেস্ক

এপ্রিল ১১ ২০২৩, ২০:৪৯

ফের টেনেসি হাউযে লমেকার জোন্স
  • 0

আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণের প্রতিবাদে নেতৃত্ব দেয়ার জন্য বহিষ্কৃত টেনেসির দুই আইনপ্রণেতার মধ্যে এক জন জাস্টিস জোন্স অন্তর্বর্তী সময়ের জন্য ফের স্বপদে ফিরেছেন।

রিপাবলিকান নিয়ন্ত্রিত টেনেসি স্টেইট হাউয অফ রিপ্রেজেন্টেটিভস থেকে গত বৃহস্পতিবার ডেমোক্র্যাট পার্টির দুই কৃষ্ণাঙ্গ আইনপ্রণেতা জাস্টিন জোন্স ও জাস্টিন জে. পিয়ারসনকে বহিষ্কার করা হয়। তাদের বিরুদ্ধে অভিযোগ ছিল, গান ভায়োলেন্সের প্রতিবাদের কারণে হাউযের কার্যক্রমে ব্যাঘাত ঘটেছে। 

তবে বহিষ্কৃত হওয়ার চার দিন পর কাউন্সিলের সর্বসম্মত ভোটে সোমবার জাস্টিন জোন্স ইন্টেরিম রিপ্রেজেন্টেটিভ হিসেবে মনোনীত হয়েছেন। ৩৬-০ ভোটে তিনি অন্তর্বতী সময়ের জন্য পদটি ফিরে পান। 

স্টেইট ল’ অনুযায়ী, পরবর্তী ভোট না হওয়া পর্যন্ত বহিষ্কৃত আইন প্রণেতাদের আসন পূরণে স্থানীয় লেজিসলেটিভ বডি ইন্টেরিম হাউয সদস্য মনোনীত করতে পারে। 

টেনেসি হাউযের নিজের পুরানো ডেস্কে ফিরে জোন্স বলেন, ‘জনগণের ঘরে ফিরে আমি গণতন্ত্রকে স্বাগত জানাতে চাই।‘ 

এরপর ক্যাপিটলের সিঁড়িতে দাঁড়িয়ে ভক্ত-সমর্থকদের উদ্দেশে আবেগাপ্লুত জোন্স বলেন, ‘আজ আমরা একটি শক্তিশালী বার্তা পাঠাচ্ছি। আমাদের চুপ করিয়ে গণতন্ত্রকে হত্যা করা যাবে না। আমরা স্পিকার ক্যামেরন সেক্সটনকে স্পষ্ট এবং পরিষ্কার বার্তা পাঠাচ্ছি যে, গণতন্ত্র রুখে দিতে তার সব প্রচেষ্টা জনগণ থামিয়ে দেবে।‘ 

স্পিকারের অফিসের একজন মুখপাত্র সোমবার সিএনএনকে বলেন, ‘শূন্য দুটি আসনে কাদের নির্বাচন করা হবে সে বিষয়ে দুটি গভর্নিং বডি সিদ্ধান্ত নেবে।’

জোন্স এবং পিয়ারসন দুইজনই আগামী মাসের বিশেষ ভোটে অংশ নেয়ার আগাম ঘোষণা দিয়ে রেখেছেন। 


0 মন্তব্য

মন্তব্য করুন