টেক্সাস মিলিশিয়া সদস্যের ৫ বছরের জেল

টিবিএন ডেস্ক

মে ২০ ২০২৩, ২১:০২

টেক্সাসের প্যাট্রিয়ট বয়েয মিলিশিয়া গ্রুপের সদস্যের পাঁচ বছরের কারাদণ্ড। ছবি: রয়টার্স

টেক্সাসের প্যাট্রিয়ট বয়েয মিলিশিয়া গ্রুপের সদস্যের পাঁচ বছরের কারাদণ্ড। ছবি: রয়টার্স

  • 0

অ্যামেরিকান ক্যাপিটলে পুলিশ অফিসারদের আক্রমণের দায়ে টেক্সাসের একজন মিলিশিয়া সদস্যকে শুক্রবার ৫ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। উচ্ছৃঙ্খল জনতা ২০২১ সালের ৬ জানুয়ারি ক্যাপিটলে হামলা চালানোর সময় এক পুলিশ অফিসারকে গুরুতরভাবে আহত করেন ওই মিলিশিয়া সদস্য।

ডিসট্রিক্ট অফ কলাম্বিয়ার অ্যাটর্নি অফিসের একজন মুখপাত্র জানিয়েছেন, ডনাল্ড হ্যাযার্ড নামের মিলিশিয়া কর্মীকে চার বছর নয় মাসের কারাদণ্ড ও ক্যাপিটলে দাঙ্গায় অংশ নেয়ায় আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছে ইউএস ডিসট্রিক্ট জাজ র‍্যানডলফ মস।  

প্যাট্রিয়ট বয়েয অফ নর্থ টেক্সাস মিলিশিয়া গ্রুপের সদস্য- ৪৪ বছর বয়সী হ্যাযার্ড টেক্সাসের হার্স্ট এলাকায় বসবাসকারী। গ্রুপটির স্ব-ঘোষিত প্রেসিডেন্ট লুকাস ডেনি হ্যাযার্ডকে সার্জেন্ট অ্যাট আর্মস হিসেবে নিয়োগ দিয়েছিল। 

প্রসিকিউটররা বলেন, ডেনি অস্ত্র ও প্রোটেক্টিভ গিয়ার সংগ্রহ এবং ওয়াশিংটন ডিসিতে তাদের গ্রুপে নতুন সদস্য অন্তর্ভুক্তি করানোর জন্য হ্যাযার্ডকে উদ্বুদ্ধ করেছেন। 

জাস্টিস ডিপার্টমেন্টের প্রসিকিউটর বেনেট কার্নি আদালতের অভিযোগ পত্রে লিখেছেন, ৬ জানুয়ারির দাঙ্গায় ‘সহিংসতার জন্য মুখিয়ে’ ছিলেন হ্যাযার্ড। তিনি ট্যাক্টিক্যাল ভেস্টের সঙ্গে কনফেডারেট যুদ্ধ পতাকা সম্বলিত হেলমেট পরেছিলেন। 

ক্যাপিটলে আক্রমণকারীদের সঙ্গে মিশে যান তিনি। পুলিশ তাদের বাধা দেয়ার চেষ্টা করলে ইচ্ছাকৃতভাবে এক পুলিশ সদস্যর উপর হামলা করেন হ্যাযার্ড। 

ক্যাপিটলের দাঙ্গায় ৬ জানুয়ারি অন্তত ১শ পুলিশ সদস্য আহত হওয়ার খবর পাওয়া যায়।


0 মন্তব্য

মন্তব্য করুন