বিচারক মার্চেনকে দায়িত্ব থেকে সরতে বলেন ট্রাম্প

টিবিএন ডেস্ক

জুন ৪ ২০২৩, ১৭:৩৫

ট্রাম্প মনে করেন তার ফৌজদারি মামলার বিচারে বিচারক মার্চেনের সংশ্লিষ্ট থাকা উচিত নয়। ছবি: সংগৃহীত

ট্রাম্প মনে করেন তার ফৌজদারি মামলার বিচারে বিচারক মার্চেনের সংশ্লিষ্ট থাকা উচিত নয়। ছবি: সংগৃহীত

  • 0

অ্যামেরিকার সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প তার ফৌজদারি মামলার বিচারক বিচারক হুয়ান মার্চানকে বিচারকাজ থেকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

ট্রাম্পের অভিযোগ, বিচারক মার্চানের মেয়ের সঙ্গে ডেমোক্র্যাটিক পার্টির সম্পৃক্ততা রয়েছে। আর তাই নিউ ইয়র্ক সিটিতে ট্রাম্পের ফৌজদারি মামলার বিচারে তার সংশ্লিষ্ট থাকা উচিত নয়। 

বিচারক মার্চেনের মেয়ে ডেমোক্র্যাটিক কন্সাল্টিং ফার্ম অথেনটিক ক্যাম্পেইনসের একজন নির্বাহী। এই ফার্ম ২০২০ সালে প্রেসিডেন্ট জো বাইডেনের নির্বাচনি প্রচারে কাজ করেছে।

ট্রাম্পের অ্যাটর্নিরা বলছেন, জনসাধারণকে আশ্বস্ত করা প্রয়োজন যে, এমন ঐতিহাসিক মামলার বিচারক নিরপেক্ষ ব্যক্তি। তাই এই মামলার মার্চেন বিচারকের ভূমিকা পালন করতে পারবেন না।

এ বিষয়ে ম্যানহাটন ডিসট্রিক্ট অ্যাটর্নি অফিস এখনও কিছু জানায়নি। তবে মনে করা হচ্ছে তারা ট্রাম্পের দাবির বিরোধিতা করবে ।

এ মামলায় হাশ মানিসহ ৩৪টি অভিযোগে ট্রাম্পের বিচার চলছে। 

বিচারক মার্চেন ১৯৮৪ সালে ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিসের ট্রায়াল ডিভিশনে অ্যাসিস্ট্যান্ট ডিস্ট্রিক্ট অ্যাটর্নি হিসেবে কর্মজীবন শুরু করেন। বেশ কয়েক বছর পরে তিনি স্টেইট অ্যাটর্নি জেনারেল অফিসে বদলি হন, যেখানে তিনি লং আইল্যান্ডের মামলাগুলো পরিচালনা করতেন।

নিউ ইয়র্কের মেয়র মাইকেল ব্লুমবার্গ ২০০৬ সালে মার্চেনকে ব্রঙ্কসের ফ্যামিলি কোর্টে নিয়োগ দেন। এরপর ডেমোক্র্যাট গভর্নর ডেভিড প্যাটারসন ২০০৯ সালে তাকে নিউ ইয়র্ক স্টেট কোর্ট অফ ক্লেইমস-এর বিচারক নিযুক্ত করেন। একই বছর মার্চেন নিউ ইয়র্ক সুপ্রিম কোর্টের বিচারক হিসেবে নিয়োগ পান। 


0 মন্তব্য

মন্তব্য করুন