দুই শহরে ৪ হত্যার পর সন্দেহভাজন গ্রেফতার

টিবিএন ডেস্ক

মে ২৯ ২০২৩, ১৮:১২

অ্যারিযোনায় ৪ জনকে হত্যার অভিযোগে গ্রেফতার আইরেন বেয়ার্স। ছবি: এবিসি নিউয

অ্যারিযোনায় ৪ জনকে হত্যার অভিযোগে গ্রেফতার আইরেন বেয়ার্স। ছবি: এবিসি নিউয

  • 0

অ্যারিযোনার মেসা ও ফিনিক্সে গুলি করে চার জনকে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি দায় স্বীকার করেছেন।

মেসা ও ফিনিক্সে শুক্রবার দুপুর থেকে গভীর রাতের মধ্যে ঘটনাগুলো ঘটে। পুলিশ সন্দেহভাজন হামলাকারী আইরেন বেয়ার্সকে রোববার হেফাজতে নিয়েছে।

২০ বছর বয়সী বেয়ারর্সের দেয়া তথ্যের ভিত্তিতে মেসায় তার বাড়ি থেকে হত্যায় ব্যবহার করা হ্যান্ডগান ও পোশাক জব্দ করা হয়েছে।

পুলিশ জানায়, ফিনিক্সের নর্থ টুয়েন্টিফোর্থ স্ট্রিট ও থমাস রোডের কাছে শুক্রবার দুপুরে একজনকে গুলি করে হত্যা করা হয়। অফিসাররা সেখানে পৌঁছানোর আগেই হামলাকারী পালিয়ে যায়।

ওই এলাকা থেকে ১৯ মাইল দক্ষিণপূর্বের মেসা শহরের বেভারলি পার্ক এলাকায় শুক্রবার স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে গুলিবিদ্ধ হয়ে মারা যান ৪১ বছর বয়সী এক ব্যক্তি। সেখানে পৌঁছানোর পর কাছাকাছি আরেক স্পটে গুলির শব্দ পেয়ে ছুটে যান অফিসাররা। খোঁজাখুঁজি করে রাস্তার পাশে এক নারীকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

মেসা পুলিশ জানায়, এরপর রাত ১টার দিকে ফের গুলির খবর পেয়ে সাউথ কান্ট্রি ক্লাব রোডের একটি বাসস্ট্যান্ডে যান অফিসাররা। সেখানে ৪১ বছর বয়সী আরেক ব্যক্তিকে মৃত অবস্থায় উদ্ধার করেন। রাত ২টায় কাছের আরেক এলাকায় পাওয়া যায় গুলিবিদ্ধ আরও একটি মরদেহ।

প্রতিটি ঘটনাস্থলে একই রকম গুলির খোসা পাওয়া ও সিসিটিভি ফুটেজে একই রকম পোশাক পরা ব্যক্তিকে দেখা যাওয়ায় মেসা পুলিশ ধারণা করে, হামলাকারী এক জনই। এরপর অভিযান চালিয়ে বেয়ার্সকে তার বাড়ির কাছ থেকে গ্রেফতার করা হয়।

তাকে জিজ্ঞাসাবাদের পর তদন্ত কর্মকর্তারা জানান, তিনি সম্ভবত মাদকাসক্ত ও মানসিকভাবে অসুস্থ। হত্যার কারণ জানতে চাইলে অসংলগ্ন তথ্য দিচ্ছিলেন। 

বেয়ার্সের বিরুদ্ধে চার জনকে হত্যায় ফার্স্ট ডিগ্রি মার্ডার ও এক জনকে হত্যাচেষ্টার অভিযোগে মামলা হয়েছে।


0 মন্তব্য

মন্তব্য করুন